সমাজের সুস্থ ধারা ফিরিয়ে আনতে হবে : অতিরিক্ত পুলিশ কমিশনার

:
: ৩ years ago

৪ ডিসেম্বর সকাল ১০ঃ৩০ ঘটিকায় বন্দর থানা বিএমপি কর্তৃক “ওপেন হাউজ ডে ” অনুষ্ঠিত হয়। উক্ত ওপেন হাউজ ডে’তে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ কমিশনার ক্রাইম এন্ড অপারেশন জনাব মোঃ এনামুল হক। প্রতিমাসের ০৪ তারিখ বরিশাল মেট্রোপলিটন পুলিশের বন্দর থানা , ৭ তারিখ কাউনিয়া থানা , ১০ তারিখ এয়াপোর্ট থানা ও ১৩ তারিখ কোতয়ালী মডেল থানায় ওপেন হাউজ ডে অনুষ্ঠিত হয় ।

মাননীয় পুলিশ কমিশনার মহোদয় সহ শীর্ষ কর্মকর্তাবৃন্দ প্রতিটি থানায় গিয়ে দীর্ঘ সময় নিয়ে,জনসাধারনের কথা শুনেন। থানা এলাকার সাধারণ মানুষও এই ওপেন হাউজ ডে’র দিন উপস্থিত থাকেন।

প্রধান অতিথি , বিগত ওপেন হাউজ ডে সভার কার্যবিবরণী তথা জবাবদিহিতা নিশ্চিত করে আগত ভুক্তভোগীর কথা সরাসরি শুনে তাৎক্ষণিক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ প্রদান করেন।

তিনি বলেন, বিগত নির্বাচনে আপনারা প্রমাণ দিয়েছেন, আপনারা সুশিক্ষিত এবং শক্তিশালী। সেই শক্তিগুলোকে সুসংগঠিত করে সমাজের সকল অন্যায় রুখে দিতে হবে। দু’চারজনের জন্য এই সমাজকে নষ্ট হতে দেয়া যাবে না।

সামাজিক শক্তি ও মুরব্বিদের আগের ভালো কীর্তিগুলো পুনরুজ্জীবিত করে সমাজে সুস্থ ধারা ফিরিয়ে আনতে হবে। আপনারা উদ্যোগী হয়ে এগিয়ে আসলে আপনাদের নিরাপত্তায় আমাদের কাজ করা আরও সহজ হবে।

জনগণের সাথে পুলিশের দূরত্ব কমিয়ে সেবার মান দোড়গোড়ায় পৌছাতে আপনার এলাকায় বিট অফিসার নিজের ঘরের মানুষ হয়ে কাজ করছেন। জননিরাপত্তায় এলাকার সকল তথ্য তাঁকে দিন, একটি সমৃদ্ধশীল সুখি সমাজ গড়তে উভয়মুখী প্রকৃয়া সফল করতে সহায়তা করুন।

বিশেষ অতিথি উপ-পুলিশ কমিশনার বিএমপি দক্ষিণ জনাব মোঃ আলী আশরাফ ভূঞা বিপিএম-বার বলেন, ওপেন হাউজ ডে এখন জনগণের আস্থার খোরাক। যতবেশি জমজমাট করতে পারবো এলাকা ততোধিক নিরাপদ থাকবে।

এখানে যে কোন অভিযোগ সরাসরি শীর্ষ পর্যায়ে তুলে ধরার মাধ্যমে সর্বোচ্চ সেবা পাওয়া যায়। আপনারা নিজে আসার পাশাপাশি অন্যদের এই সুফল জানিয়ে এখানে নিয়ে আসুন।

এলাকার সন্তানগুলো কিশোর অপরাধে জড়ানোর আগেই আমাদের নজরে আনুন। সন্তানের মঙ্গলের জন্য ছোট থেকেই আজই গতিবিধি, চালচলন পর্যবেক্ষণ করুন, প্রয়োজনে সময় দিন, নিয়মিত ঘুরতে নিয়ে যান।

লেখা পড়ার বাহিরে সন্তানের জন্য এই টনিকগুলো খুবই গুরুত্বপূর্ণ। ভালো-মন্দ সবকিছুর সমন্বয়ে এন্ড্রয়েড ডিভাইস আজ কিশোর কিশোরীরদের জন্য হুমকি হয়ে দাঁড়িয়েছে, অন্তত ঘুমানোর আগে সন্তানের কাছ থেকে মোবাইলটি নিয়ে নিন।

বিগত নির্বাচন সংক্রান্তে তিনি বলেন, আমরা এমন একটি নির্বাচন উপহার দিয়েছি, নির্বাচিত ব্যক্তি গর্ব সহকারে বলতে পারবে আমি প্রকৃত পক্ষে জনগণের প্রতিনিধি এবং জনগণও বলতে পারে আমরাই পারিন যোগ্য প্রার্থীকে মূল্যায়ন করতে।

ওপেন হাউজ ডে-তে জমিজমা দখল নিয়ে বিশৃঙ্খলার উদ্ভব অভিযোগ আমরা বেশি পেয়ে থাকি, সামাজিক নিষ্পত্তি কিংবা আদালত নিষ্পত্তি ছাড়া দখলদারকে বিতাড়িত করার এখতিয়ার আমাদের নেই ।

বন্দর থানা অফিসার ইনচার্জ জনাব মোঃ আসাদুজ্জামান এর সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন, সহকারী পুলিশ কমিশনার বন্দর থানা বিএমপি জনাব ইব্রাহিম সহ বন্দর থানার অন্যান্য অফিসারবৃন্দ, সুশীল সমাজের সর্বস্তরের প্রতিনিধি ও ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার ব্যক্তিবর্গ।