সমাজের ইতিবাচক বিষয়গুলো তুলে ধরে দেশ-বিদেশে প্রশংসিত ভয়েস অব লাখুটিয়া- মোজাম্মেল হক।

লেখক:
প্রকাশ: ৫ years ago

চট্টগ্রাম বিভাগীয় কমিশনার কার্যালয়ের সহকারি কমিশনার মো: মোজাম্মেল হক চৌধুরী অপু (সার্বিক) বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার কাজে দেশের একশ্রেণির স্বপ্নবাজ মানুষ ফেসবুকের মাধ্যমে সহয়তা করে যাচ্ছে। নবীন প্রবীন এসব মানুষেরা দলমতের উর্ধে উঠে দেশগড়ার স্বপ্নে বিভোর। তারা ফেসবুকে বিভিন্ন গ্রুপের মাধ্যমে আধুনিক সমাজ ব্যাবস্থা বিনির্মাণে সেচ্ছায় নানা ধরনের পোস্ট করে সরকারের দ্বায়িত্বরত কর্মকর্তাদের দৃস্টি আকর্ষণ করছে। পোস্টগুলোর সুফল পাচ্ছে পাচ্ছে জনগণ। তথ্যসেবায় উপকার হচ্ছে কারোনা কারো। অপর দিকে সরকারি বেসরকারি কর্মকান্ডের ইতিবাচক বিষয়ও ফেসবুকে পোস্ট হচ্ছে। এতে দ্বায়িত্ববান কর্মকর্তাদের ভালো কাজ দেখে অন্যেরাও উৎসাহিত হচ্ছে। বরিশালের পাবলিক ফেসবুক গ্রুপ ” ভয়েস অব লাখুটিয়া” সমাজ বিনির্মাণে ইতিবাচক ভুমিকা পালন করছে। আর তাই গ্রুপটি বরিশালে সীমাবদ্ধ না থেকে দেশ বিদেশে প্রশংসা অর্জনে সক্ষম হচ্ছে।

শনিবার গ্রুপের সৌজন্যে অনুষ্টিত কুইজ প্রতিযোগীতার বিষয়ে একান্ত আলাপচারিতায় এসব কথা বলেন জনাব মোজাম্মেল হক।

বরিশালের বিশিষ্ট শিক্ষানুরাগী, সমাজ সেবক মো: ইকবাল হোসেন তাপসের সার্বিক সহোযোগীতায় কুইজ প্রতিযোগীতায় অংশ নেয়া মোট ছয় জনকে মনোনিত করে পুরুস্কৃত করা হয়। পুরুস্কার বিতরনী অনুষ্টানে বিশেষ অতিথী হিসেবে উপস্থিত ছিলেন, চট্রগ্রামের তরুন ব্যবসায়ী ও সমাজসেবক মো:আলী আশরাফ, শিক্ষানুরাগী এম এ লতিফ। এছাড়াও শিক্ষক প্রতিনিধি মো:আনিছ উর রহমান, মো:ইমরান হোসেন, মো:মাসুদ রানাসহ বিভিন্ন সেক্টরের অতিথিবৃন্দ।

দিনব্যাপী আয়োজিত অনুষ্টান পরিচালনা করেন ভয়েস অব লাখুটিয়া,বরিশাল-ফেসবুক গ্রুপের এডমিন, অনলাইন নিউজ পোর্টাল বাংলায়ার্থ২৪.কম এর প্রধান প্রতিবেদক সাংবাদিক মনিরুজ্জামান। পুরুস্কৃত বিজয়ীরা হলেন ভোলা জেলার ফরহাদ হোসেন (১ম), বাগেরহাট জেলার ফারজানা বৃস্টি (২য়), ব্রাম্মনবাড়িয়ার সোহাইব হাসান (৩য়), পটুয়াখালী জেলার মুনিরা (৩য়), চট্টগ্রামের সাবরিনা ইয়াসমিন পুস্পিতা( ৪র্থ) এবং বায়জিত আকণ (৫ম)।

বিশেষ অথিতির বক্তব্যে আলী আশরাফ গ্রুপের আয়োজনে সন্তষ্ট প্রকাশ করে পরিচালনাকারী ও সকল সদস্যবৃন্দকে ধন্যবাদ জানান। এসময় তিনি উপস্থিত দর্শকদের ফেসবুক এর ইতিবাচক ব্যবহারে ভয়েস অব লাখুটিয়া গ্রুপে যুক্ত হয়ে সমাজ সচেতন এমন ধরনের গুরুত্বপূর্ণ পোস্ট করে সংশ্লিষ্ট কতৃপক্ষকে অবগত করার আহবান জানান। এর আগে তিনি একটি বেসরকারি স্কুলের ক্রিড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন।