সবাই একযোগে কাজ করলে জনগণের ঈদযাত্রা স্বস্তিদায়ক হবে: আইজিপি

:
: ১ বছর আগে

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ঘরমুখো মানুষের যাত্রা নিরাপদ ও নির্বিঘ্ন করার লক্ষ্যে সড়ক-মহাসড়কে ফিটনেসবিহীন যানবাহন চলাচল করতে পারবে না। হাইওয়েতে বন্ধ থাকবে নসিমন-ভটভটির চলাচল।

সোমবার (১৭ এপ্রিল) বিকেলে পুলিশ সদর দপ্তরের হল অব প্রাইডে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

সড়ক ও মহাসড়কে সুষ্ঠু যানবাহন চলাচলের নিমিত্তে পরিবহন মালিক ও শ্রমিক নেতাদের সঙ্গে সভায় আইজিপি আশা প্রকাশ করে বলেন, আমরা সবাই মিলে একযোগে কাজ করলে জনগণের ঈদযাত্রা স্বস্তিদায়ক হবে। ঈদকে সামনে রেখে যানজট নিরসন এবং আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করতে হবে।

ইদানিং বিভিন্ন মার্কেটে আগুন লাগছে। এক্ষেত্রে বাজার কমিটির সঙ্গে সমন্বয় করে কাজ করতে পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দেন আইজিপি।

তিনি বলেন, বিপণিবিতান, শপিংমল ও বাজারের নিরাপত্তা ব্যবস্থা অব্যাহত রাখতে হবে। ঈদে শহর ছেড়ে যাওয়া মানুষের বাসার নিরাপত্তা জোরদার করার জন্য পুলিশ কর্মকর্তাদের সতর্ক থাকতে হবে। আমরা সবাই মিলে আন্তরিকতা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করলে একটি সুন্দর ঈদ উপহার দিতে সক্ষম হবো।

যানবাহনে অতিরিক্ত যাত্রী বহন না করা, বাসের ছাদে এবং পণ্য পরিবহনকারী যানবাহনে যাত্রী বহন না করার জন্য পরিবহন মালিক ও শ্রমিক নেতাদের প্রতি অনুরোধ জানান পুলিশ প্রধান। এ সময় পরিবহন মালিক ও শ্রমিক নেতৃবৃন্দ আগের মতো এবার ঈদেও যানবাহন চলাচলে পুলিশকে প্রয়োজনীয় সহায়তার আশ্বাস দেন।

পরে আইজিপি সব মেট্রোপলিটন পুলিশ কমিশনার, রেঞ্জ ডিআইজি ও জেলার পুলিশ সুপারদের সঙ্গে ভার্চুয়াল সভা করেন।

মতবিনিময় সভায় অতিরিক্ত আইজিপি (প্রশাসন) মো. কামরুল আহসান, ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক, স্পেশাল ব্রাঞ্চের অতিরিক্ত আইজিপি মো. মনিরুল ইসলাম, অতিরিক্ত আইজিপি (ক্রাইম অ্যান্ড অপারেশনস) মো. আতিকুল ইসলাম, নৌ পুলিশের অতিরিক্ত আইজিপি মো. শফিকুল ইসলামসহ সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তা এবং বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি, বাংলাদেশ শ্রমিক ফেডারেশন, ঢাকা জেলা সড়ক পরিবহন যানবাহন ইউনিয়ন, ঢাকা জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের নেতারা উপস্থিত ছিলেন।