‘সবাই আমাকেই দায়িত্ব নিতে বলছেন’

:
: ৭ years ago

আজই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালনা পর্ষদের নির্বাচন হয়েছে। ২০ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। আর বাকি তিনজন ভোটের লড়াই পেরিয়ে এসেছেন। এখন পরিচালকরা বোর্ড সভাপতি নির্বাচন করবেন। কে হতে যাচ্ছেন সভাপতি, তা আগেই অনুমেয় ছিল।  বর্তমান সভাপতি নাজমুল হাসান নিজেই জানিয়েছেন, তিনিই আবার সভাপতি পদে প্রার্থী হচ্ছেন।

বিসিবি সভাপতি পদে নাজমুল হাসান ছাড়া আর কোনো প্রার্থী না থাকায় তিনিই যে পরবর্তী মেয়াদে সভাপতি হতে যাচ্ছেন, সেটা এখন বলাই যায়।  আজ মঙ্গলবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে বিসিবির কার্যালয়ে এই নির্বাচন শেষে সাংবাদিকদের নাজমুল হাসান বলেন, ‘পরিচালনা পর্ষদের প্রায় সব সদস্যের সঙ্গে কথা বলেছি। কেউ সভাপতি পদে প্রর্থী হতে চান না। বরং তাঁরা সবাই আমাকেই দায়িত্ব নিতে বলছেন, তাই আমিই…(এটুকু বলে থেমে যান)।’

এদিকে বিসিবির পরিচালনা পর্ষদের নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ২০ জন নির্বাচিত হয়েছেন। শুধু ঢাকা ভিভাগের দুজন এবং বরিশাল বিভাগের একজনকে প্রতিদ্বন্দ্বিতার মুখে পড়তে হয়। এই প্রতিদ্বন্দ্বিতায় ঢাকা বিভাগ থেকে জয়ী হয়েছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক নাঈমুর রহমান দুর্জয় ও সৈয়দ আশফাকুল ইসলাম এবং বরিশাল বিভাগ থেকে আলমগীর হোসেন আলো।

দুর্জয় ১৩ ভোট পেয়ে নির্বাচিত হন। তাঁর সমান ভোট পান আশফাক। আর পরাজিত দুই প্রার্থী তানভীর সাত এবং শাহীনুল তিন ভোট পান।

আর বরিশাল বিভাগের আলমগীর হোসেন আলোকে প্রতিদ্বন্দ্বিতার মুখে পড়তে হয় এম এ আউয়াল চৌধুরী ভুলুর। আলো পাঁচ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। আর ভুলু পান মাত্র দুই ভোট।

এর আগে যাঁরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন :

ক্যাটাগরি-১ : শফিউল আলম চৌধুরী (সিলেট বিভাগ), আকরাম খান ও আ জ ম নাছির উদ্দিন (চট্টগ্রাম বিভাগ), কাজী ইনাম আহমেদ ও শেখ সোহেল (খুলনা বিভাগ), সাইফুল আলম স্বপন (রাজশাহী বিভাগ) ও অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম (রংপুর বিভাগ)।

ক্যাটাগরি-২ : আফজাল-উর-রহমান সিনহা, গাজী গোলাম মুর্তজা, হানিফ ভূঁইয়া, ইসমাইল হায়দার মল্লিক, জালাল ইউনুস, লোকমান হোসেন ভূঁইয়া, মাহবুবউল আনাম, মনজুর কাদের, নজীব আহমেদ, নাজমুল হাসান পাপন, শওকত আজিজ রাসেল ও তানজিল চৌধুরী।

ক্যাটাগরি-৩ : খালেদ মাহমুদ সুজন।

জাতীয় ক্রীড়া পরিষদ মনোনীতরা হলেন আহমেদ সাজ্জাদুল আলম ববি ও এনায়েত হোসেন সিরাজ।