সত্যিই আবেগাপ্লুত হলাম-পুলিশ কমিশনার এস এম রুহুল আমিন

লেখক:
প্রকাশ: ৬ years ago

এক বৃদ্ধার অকৃত্রিম ভালবাসায় আবেগাপ্লুত বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার এস এম রুহুল আমিন। আজ তার ফেসবুক স্ট্যাটাস এ তিনি বিষয়টি তুলে ধরেন। তার ফেসবুক স্ট্যাটাসটি হুবাহু তুলে ধরা হলো আর্থটাইমস্২৪ ডটকম পাঠকদের উদ্দেশ্যে।

এই ভদ্রলোককে আমি চিনতাম না। তিনি তেমন বিশিষ্ট কেউ ও নন। নাম শামসুল হক আকন্দ @ শামসু মিয়া। বয়স আশির কাছাকাছি। আলেকান্দা শিকদার পাড়া বাড়ি। আজ আমার সাথে দেখা করতে এসেছিলেন কোন দরকার ছাড়াই!!

তিনি আমাকে জানালেন যে এর আগেও তিনি চার/পাঁচ দিন আমাকে দেখতে এসেছেন, কোনো কারন ছাড়াই!! ভিড় দেখে নাকি চলে গেছেন। পত্রিকায় আমার বদলির খবর দেখে আজ আবার এসেছেন, আজ আর দেখা না করে চলে যেতে চাননি।

কৌতূহলী হয়ে কারন জিজ্ঞেস করলে তিনি বললেন, আমি নাকি গত দুবছর (প্রায়) তার মত সাধারন মানুষকে ক্ষমতাধরদের/গুন্ডাদের অত্যাচার থেকে আগলে রেখেছিলাম, এই সময়ে গুণ্ডারা নাকি সব গর্তে ঢুকেছিল। তাই আমাকে দেখতে চেয়েছেন। বেশ রাগতঃ স্বরে তিনি আমার কাছে জানতে চাইলেন আমাকে কে বা কারা বদলি করিয়েছেন। জিজ্ঞেস করলাম, কেন? তিনি বললেন, তাঁকে/তাদেরকে চিনে রাখতে চান।

আমি তাঁকে সরকারি চাকরিতে বদলির স্বাভাবিক নিয়মের কথা বলে বোঝানোর চেষ্টা করলাম। তবে সত্যিই আবেগাপ্লুত হলাম। এরকম ক্ষমতাহীন সাধারন মানুষের পাশে থেকে, তাদের দোয়া/ভালবাসা নিয়েই যেন চাকরি জীবনের বাকি সময়টা পার করতে পারি।