সচিবালয়ে জরুরি বৈঠকে তিন মন্ত্রী

লেখক:
প্রকাশ: ৬ years ago

রাজধানীর বিমানবন্দর সড়কে জাবালে নূর বাসের ধাক্কায় দুই সহপাঠী নিহতের ঘটনায় বুধবার চতুর্থ দিনের মতো আন্দোলন করছেন বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা। তাদের আন্দোলনের পরিপ্রেক্ষিতে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে পরিবহন মালিক- শ্রমিকদের সঙ্গে জরুরি বৈঠকে বসেছেন তিন মন্ত্রী।

তারা হলেন- স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান ও তথ্যমন্ত্রী হাসানুলহক ইনু। বুধবার দুপুর দেড়টার দিকে এ বৈঠক শুরু হয়। বৈঠকে পরিবহন মালিক- শ্রমিকদের প্রতিনিধিরাও উপস্থিত রয়েছেন।

প্রসঙ্গত, চারদিন ধরে নিরাপদ সড়কের দাবিতে রাজধানীর বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা সড়কে অবস্থান করছেন। তাদের এখন পুলিশের ভূমিকায়ও দেখা যাচ্ছে। লাইসেন্স না থাকায় কাউকে গাড়ি চালাতে দেয়া হচ্ছে না।

এদিকে, জাবালে নূর পরিবহনের একটি বাসের চাপায় গত রোববার শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থীর নিহতের পর থেকে শুরু হওয়া শিক্ষার্থীদের এ বিক্ষোভ প্রতিদিনই বিস্তৃতি পাচ্ছে।

তাদের বিক্ষোভ, মিছিল আর অবরোধের কারণে বুধবার সকাল থেকে রাজধানী কার্যত অচল হয়ে পড়ে।

ফার্মগেট, শাহবাগ ও সায়েন্স ল্যাবরেটরিসহ বিভিন্ন স্থানে বিক্ষোভরত শিক্ষার্থীরা পুলিশের সামনেই যানবাহন থামিয়ে চালকদের কাছে লাইসেন্স দেখতে চাইছেন। লাইসেন্স দেখাতে না পারলে চালকদের কাছ থেকে চাবি রেখে দেয়া হচ্ছে। ফলে গাড়ি পড়ে থাকছে রাস্তায়। এদিনও রাজধানীর বিভিন্ন স্থানে বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর হয়।