#

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল চূড়ান্ত করতে বৈঠকে বসছে নির্বাচন কমিশন (ইসি)। শনিবার বিকেল ৩টায় এই বৈঠক অনুষ্ঠিত হবে। বৈঠকে গণপ্রতিনিধিত্ব অধ্যাদেশ-আরপিও নিয়ে আলোচনা করবে ইসি।

নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব মোখলেছুর রহমান সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ৩ নভেম্বর বিকেল ৩টায় কমিশন সভা ডাকা হয়েছে। নির্বাচন প্রস্তুতি পর্যালোচনাবিষয়ক একটি এজেন্ডা রয়েছে। এদিন তফসিল নিয়েও সভায় আলোচনা হবে।

নির্বাচনের তফসিল ঘোষণার আগে ৩১ অক্টোবর আন্তঃমন্ত্রণালয় বৈঠক ডেকেছে নির্বাচন কমিশন। এরপর ১ নভেম্বর রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করে নির্বাচনের প্রস্তুতি অবহিত করবে ইসি। এরপরই তফসিল ঘোষণা করা হবে।

জানা যায়, তফসিলের বিষয়টি চূড়ান্ত হলে জাতির উদ্দেশ্যে ভাষণে তা ঘোষণা করবেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা। এই সংসদের মেয়াদ শেষ হচ্ছে ২৯ জানুয়ারি। এর আগেই জাতীয় সংসদ নির্বাচন শেষ করার বাধ্যবাধকতা রয়েছে। সংবিধান অনুযায়ী, সংসদের মেয়াদ পূর্তির পূর্বের ৯০ দিনের মধ্যে নির্বাচন সম্পন্ন করতে বাধ্য নির্বাচন কমিশন। সে মোতাবেক নভেম্বরের প্রথম দিকেই তফসিল দিয়ে ডিসেম্বরের দ্বিতীয়ার্ধে ভোটগ্রহণের পরিকল্পনা করছে ইসি।

উত্তর দিন

Please enter your comment!
এখানে আপনার নাম লিখুন