শ্রীদেবীর শেষ ছবির নায়ক শাহরুখ খান

লেখক:
প্রকাশ: ৬ years ago

কী এক বিদায়, কাঁপিয়ে দিলো পুরো ভারতবর্ষ। তাকে হারিয়ে শোকে ভাসছে ভারতসহ বিভিন্ন দেশের তারকা ও কোটি কোটি ভক্তরা। তিনি শ্রীদেবী। আকস্মিক মৃত্যুতে ঘটলো তার চিরপ্রস্থান।

আর কখনোই সিনেমার পর্দায় হাজির হবেন না তিনি হাসিমুখ নিয়ে, অভিনয়ের দ্যুতি ছড়িয়ে। খোঁজ নিয়ে জানা গেল, শ্রীদেবীর সর্বশেষ ছবি ‘জিরো’। এই ছবির নায়ক শাহরুখ খান।

কিং খানের রেড চিলিজ প্রোডাকশনের ‘জিরো’ ছবিতে শেষ অভিনয় করতে দেখা যাবে শ্রীদেবীকে। আনন্দ এল রাই পরিচালিত এই ছবিতে একটি বিশেষ চরিত্রে দেখা যাবে করিশমা কাপুরকেও। এখানে শাহরুখের নায়িকা ক্যাটরিনা কাইফ ও আনুশকা শর্মা।

এর আগে আর্মি নামের একটি ছবিতে শাহরুখ খানের বিপরীতে অভিনয় করেছিলেন শ্রীদেবী। সেই ছবি বেশ সাড়া জাগিয়েছিলো। সুপারস্টার শ্রীদেবীর হাত ধরে জনপ্রিয়তা পেয়েছিলেন শাহরুখ খানও। শাহরুখ-শ্রীদেবীর মধ্যে সম্পর্কটাও ছিলো দারুণ। তাই নিজের সর্বশেষ ছবিতে শ্রীদেবীকে রেখেছিলেন অতিথি চরিত্রে। কে জানতো, এটাই হবে শ্রীদেবী অভিনীত চলচ্চিত্রের শেষ দৃশ্য।

গৌরী শিন্ডের ছবি ‘ইংলিশ ভিংলিশ’ দিয়ে শ্রীদেবীর কামব্যাক। ইংরেজি-না-জানা মায়ের চরিত্রে অভূতপূর্ব অভিনয় দর্শক ও সমালোচক, দুই মহলকেই চমকে দিয়েছিল। বেশ কিছুদিন রুপোলি জগত থেকে বিরতি নিয়েছিলেন তিনি। গত বছর ‘মম’ ছবিতে তার অপূর্ব অভিনয় এখনও সবার মনে উজ্জ্বল।

কী করুণ এক হিসেব নিকেশ! বলিউডে শ্রীদেবীর সিংহাসন হল শূন্য! জীবনের শেষে শূন্যতাই রেখে গেলেন তিনি শূন্য (জিরো’ চলচ্চিত্রে অভিনয় করে।