শ্রমিক কল্যাণ তহবিলে গ্রামীণফোনের ২৩ কোটি ৬৬ লাখ টাকা

লেখক:
প্রকাশ: ৬ years ago

মোবাইল ফোন অপারেটর কোম্পানি গ্রামীণফোন লিমিটেড তাদের লভ্যাংশের একটি অংশ শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে প্রদান করেছে। এ তহবিলে ২৩ কোটি ৬৫ লাখ ৯০ হাজার ৬৮৬ টাকা দিয়েছে প্রামীণফোন।

গ্রামীণফোনের প্রধান মানবসম্পদ কর্মকর্তা কাজী মুহাম্মদ শাহেদের নেতৃত্বে তিন সদস্যের একটি প্রতিধিদল বুধবার সচিবালয়ে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মো. মুজিবুল হকের সঙ্গে সাক্ষাৎ করে এই টাকার চেক হস্তান্তর করেন।

বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন আইন অনুযায়ী গ্রামীণফোনের ২০১৭ সালের মোট লাভের শূন্য ৫ শতাংশের এক দশমাংশ পরিমাণ অর্থ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে প্রদান করা হয়েছে।

চেক প্রদান অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ শ্রম আইন মেনে যদি প্রতিটি কোম্পানি তাদের নির্দিষ্ট অংশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনে প্রদান করে তবে আর কোনো শ্রমিক অসহায় থাকবে না।

গ্রামীণফোনের পক্ষ থেকে জানানো হয়, ২০১৩ সাল থেকে শ্রমিকদের কল্যাণের উদ্দেশ্যে প্রতিবছর লভ্যাংশের নির্দিষ্ট পরিমাণ অর্থ এ তহবিলে প্রদান করে আসছে গ্রামীণফোন। এ পর্যন্ত গত ৫ বছরে এ তহবিলে ৯৪ কোটি ২ লাখ ৫৮ হাজার ৬৮ টাকা প্রদান করেছে এই মোবাইল ফোন অপারেটরটি।

চেক প্রদান অনুষ্ঠানে মন্ত্রণালয়ের সচিব আফরোজা খান, বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের মহাপরিচালক ড. আনিসুল আওয়াল, গ্রামীণফোন লিমিটেডের পরিচালক সৈয়দ তানভীর হোসেন এবং উপ-পরিচালক কে এম সাব্বির আহমেদ উপস্থিত ছিলেন।