শ্রদ্ধা-ভালোবাসায় চিরনিদ্রায় শায়িত বর্ষীয়ান রাজনীতিক টিটো

লেখক:
প্রকাশ: ৩ years ago

শ্রদ্ধা-ভালোবাসায় চিরনিদ্রায় শায়িত হলেন বর্ষীয়ান রাজনীতিবিদ, সাবেক প্রতিমন্ত্রী ও যশোর-৩ (সদর) আসনের সাবেক সংসদ সদস্য খালেদুর রহমান টিটো।

সোমবার (১১ জানুয়ারি) বাদ জোহর যশোর কেন্দ্রীয় ঈদগাহে জানাজা শেষে শহরের কারবালা কবরস্থানে তার মরদেহ দাফন করা হয়। এর আগে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ কফিনে ফুলেল শ্রদ্ধায় শেষ বিদায় জানান তাদের প্রিয় নেতাকে। জানাজা ও শ্রদ্ধা নিবেদনে সর্বস্তরের মানুষের ভিড় ছিল চোখে পড়ার মতো।

বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী খালেদুর রহমান টিটোর কফিনে শ্রদ্ধা নিবেদন ও জানাজায় অংশ নেন যশোর-১ (শার্শা) আসনের সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন, ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার, ঝিনাইদহ-৩ (কোটচাঁদপুর-মহেশপুর) আসনে সংসদ সদস্য অ্যাডভোকেট শফিকুল আজম খান চঞ্চল, জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের কেন্দ্রীয় কার্যকরী সভাপতি মুক্তিযোদ্ধা রবিউল আলম ও সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা অশোক রায়, বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির (মার্কসবাদী) সাধারণ সম্পাদক ইকবাল কবির জাহিদ, খুলনা বিভাগীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নূরজাহান ইসলাম নীরা, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহিত কুমার নাথ, সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান শাহারুল ইসলাম, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি যশোর জেলা শাখার সভাপতি অ্যাডভোকেট আবু বকর সিদ্দিকী।

এছাড়া যশোর জেলা আওয়ামী লীগ, জেলা বিএনপি, জেলা মুক্তিযোদ্ধা সংসদ, যশোর পৌরসভা, প্রেস ক্লাব যশোর, যশোর সাংবাদিক ইউনিয়ন, জেলা শিল্পকলা একাডেমি, সম্মিলিত সাংস্কৃতিক জোট যশোর, উচীচী যশোরসহ বিভিন্ন রাজনীতি অঙ্গনের নেতাসহ সামাজিক ও সাংস্কৃতিক অঙ্গনের নেতারা শ্রদ্ধা জানান।

খালেদুর রহমান টিটো রোববার (১০ জানুয়ারি) দুপুরে যশোর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) শেষ নিশ্বাস ত্যাগ করেন।

তিনি কিছুদিন ধরে বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন।

তার মৃত্যুতে যশোরের রাজনৈতিক ও সামাজিক অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে।