শের-ই-বাংলা মেডিকেলে ৩২ ঘন্টায় ২ জনের মৃত্যু, ভর্তি ৪ শতাধিক

:
: ৫ years ago

শামীম আহমেদ :: বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পবিত্র ঈদের দিন বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার দুপুর ২ টা পর্যন্ত ২ জনের মৃত্যু সহ ৩২ ঘন্টায় প্রায় ৪ শতাধিক বিভিন্ন রোগী ভর্তি হয়েছে।

হাসপাতালের মেডিসিন ওয়ার্ডের সংস্কার কাজ চলায় শতাধিক রোগী বাহিরের ফ্লোরে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে।

বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরী বিভাগের টিকিট কাউন্টার থেকে জরুরী বিভাগের স্টাপ হরে কৃষ্ণ সিকদার জানান বুধবার ঈদের দিন বরিশাল শহরতলী চরবাড়িয়া ৩নং ওয়ার্ডের পিতা অজ্ঞাত আসাদ (ত০) নামের এক যুবক বিদ্যুৎপ্রষ্ট হয়ে হাসপাতালে নিয়ে আসার পূর্বে তার মৃত্যু হয়।

অপর দিকে জেলার বাখেরগঞ্জ উপজেলার নেয়ামতি ইউনিয়নের নেয়ামতি গ্রামে মোটর সাইকেল দূর্ঘটনায় তাওহিদুল ইসলাম নামের এক শিক্ষার্থীকে নিয়ে আসলে তার মৃত্যু ঘটে।

এদুটি মৃত্যুর ঘটনা বাখেরগঞ্জ ও বরিশাল মেট্রোপলিটন কাউনিয়া থানায় অবহিত করা হয়েছে।

এছাড়া হাসপাতালে ঈদেরদিন পটকাবাজি ফুটাতে গিয়ে ২ যুবক সহ বিভিন্ন রোগের প্রায় ৪ শত রোগী হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি হয়েছে।

এ ব্যাপারে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডাঃ বাকির হোসেন বলেন, বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ২ শত ২৪ জন চিকিৎসকের স্থলে ১শত ১৮টি চিকিৎসকের পদ খালী রয়েছে।

বর্তমানে ঈদ উপলক্ষে ইন্টার্নী ও কনসালটেন্ট এবং বিভিন্ন চিকিৎসক সহ ১০৬ জন সুন্দরভাবে তারা চিকিৎসা সেবার দায়ীত্ব পালন করছেন।

এছাড়া মেডিসিন ওয়ার্ড কক্ষের সংস্কার কাজ চলার কারনেই প্রাথমিক ভাবে রোগীদের রাখা হয়েছে।