শেবাচিম হাসপাতালের সিনিয়র নার্স সালেহা আক্তার মারা গেছেন

:
: ৭ years ago

আগুনে পুড়ে ছেলের মৃত্যুর ক’দিন পরেই মারা গেলেন দগ্ধ বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স সালেহা আক্তার। ১৫ দিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে তার মৃত্যু হয়। শুক্রবার (৮ ডিসেম্বর) সকালে তার মরদেহ বাড়িতে আনা হয়। পরে সহকর্মীদের অনুরোধে দুপুরে মরদেহ শেবাচিম হাসপাতালের সেন্ট্রাল মসজিদে জানাজার জন্য নিয়ে আসা হয়।

তার সহকর্মীরা জানান, সালেহার ছেলে রুবেল মোটরসাইকেল কিনে দেয়ার আবদার করলে বাবা-মা রাজি না হওয়ায় অভিমান করে নিজের গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়। ছেলেকে আগুন থেকে বাঁচাতে গিয়ে মা সালেহা আক্তারও অগ্নিদগ্ধ হন। তবে শেবাচিম হাসপাতালে ভর্তির সময় সালেহার স্বজনরা বলেছিল গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে তিনি দগ্ধ হয়েছেন।

স্বাধীনতা নার্সেস পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান জানান, মায়ের মৃত্যুর সপ্তাহ খানেক আগে ছেলে রুবেলের (২০) মৃত্যু হয়। উভয়ই আগুনে পুড়ে দগ্ধ হলে গুরুতর অবস্থায় গত ২২ নভেম্বর রাতে শেবাচিম হাসপাতালে ভর্তি হয়। পরে অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য ওই রাতে মা ও ছেলেকে মুমূর্ষু অবস্থায় ঢামেক হাসপাতালে পাঠানো হয়। সালেহা আক্তারের মৃত্যুর খবরে স্বজন ও সহকর্মীদের মধ্যে শোকের ছায়া নেমে আসে।

গতকাল তার লাশ শেবাচিম কম্পাউন্ডে প্রবেশের পর সেখানকার পরিবেশ থমথমে হয়ে পড়ে। শেবাচিম হাসপাতালের শিশু ডায়রিয়া ওয়ার্ডে কর্মরত সিনিয়র স্টাফ নার্স মৃত সালেহা আক্তার (৫০) বরিশাল নগরের ২৪নং ওয়ার্ডের বাসিন্দা ও একই হাসপাতালের চতুর্থ শ্রেণীর কর্মচারী মো: হানিফের স্ত্রী।