শিল্পের নিরাপত্তা নিশ্চিতে সেনাবাহিনীর সহযোগিতা চাইলেন ব্যবসায়ীরা

লেখক:
প্রকাশ: ৪ সপ্তাহ আগে

দেশে ব্যবসাবান্ধব পরিবেশ নিশ্চিত করা এবং শিল্প কারখানার উৎপাদন ও সরবরাহ ব্যবস্থা সচল রাখার লক্ষ্যে বাংলাদেশ সেনাবাহিনীর সহযোগিতা চেয়েছেন দেশের শীর্ষ ব্যবসায়ীরা। পাশাপাশি শিল্প ও ব্যবসাপ্রতিষ্ঠানের নিরাপত্তা জোরদার করাসহ চাঁদাবাজি রোধেও সহযোগিতা চেয়েছেন ব্যবসায়ীরা।

বৃহস্পতিবার (২২ আগস্ট) ঢাকায় আর্মি হেডকোয়ার্টারে অনুষ্ঠিত সৌজন্য সাক্ষাতে সেনাবাহিনী প্রধান ওয়াকার-উজ-জামানের কাছে এসব সহযোগিতা চান ব্যবসায়ীরা।

 

এসময় উপস্থিত ছিলেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই সভাপতি মাহবুবুল আলম, এফবিসিসিআই’র সাবেক সভাপতি মাহবুবুর রহমান, আব্দুল আউয়াল মিন্টু, মীর নাসির হোসেন, এ কে আজাদ, মো. জসিম উদ্দিন, স্কয়ার ফার্মাসিউটিক্যালস মিলিটেডের ব্যবস্থাপনা পরিচালক তপন চৌধুরী, ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি আশরাফ আহমেদ, বিজিএমইএ’র ভারপ্রাপ্ত সভাপতি খন্দকার রফিকুল ইসলাম, স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক বাংলাদেশের সিইও নাসির এজাজ বিজয়।

সাক্ষাৎকালে ব্যবসায়ীরা দেশে ব্যবসাবান্ধব পরিবেশ নিশ্চিত করা এবং শিল্প কারখানার উৎপাদন ও সরবরাহ ব্যবস্থা সচল রাখার লক্ষ্যে শিল্প ও ব্যবসা প্রতিষ্ঠানের নিরাপত্তা জোরদার করাসহ চাঁদাবাজি রোধে বাংলাদেশ সেনাবাহিনীর সহযোগিতা চান। এরই মধ্যে শিল্পের নিরাপত্তা ইস্যুতে শিল্প এলাকাসমূহে বিভিন্ন কার্যক্রম ও টহল পরিচালনা করায় বাংলাদেশ সেবাবাহিনীকে ধন্যবাদ জানান এফবিসিসিআই সভাপতি মাহবুবুল আলম। এসময় শিল্পের নিরাপত্তা জোরদারকরণ এবং ব্যবসায়ীদের মধ্যে আস্থা ফেরাতে সেনাবাহিনীর সঙ্গে কাজ করার আগ্রহ ব্যক্ত করেন এফবিসিসিআই সভাপতি।

 

দেশের সব নাগরিকের পাশাপাশি ব্যবসায়ী সম্প্রদায়ের নিরাপত্তা নিশ্চিতে অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করবেন বলে ব্যবসায়ী নেতাদের আশ্বস্ত করেন সেনাপ্রধান। তিনি জানান, শিল্পপ্রতিষ্ঠান, সাপ্লাই চেইন, বন্দরের নিরাপত্তা প্রদানসহ দেশি-বিদেশি বিনিয়োগকারীরা যাতে নির্বিঘ্নে বাণিজ্যিক কার্যক্রম পরিচালনা করতে পারে সে লক্ষ্যে বাংলাদেশ সেনাবাহিনী সর্বদা তৎপর।

 

কোনো শিল্পপ্রতিষ্ঠান যে কোনো ধরনের হুমকির শিকার হলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে তথ্য দিয়ে সহযোগিতা করতে ব্যবসায়ী সম্প্রদায়ের প্রতি আহ্বান জানান সেনাপ্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান।