শিক্ষার্থীদের বিজয় ছিনিয়ে রাজনৈতিক মাঠে এখন দুর্বৃত্তরা

:
: ৬ years ago

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, শিক্ষার্থীদের বিজয় ছিনিয়ে রাজনৈতিক মাঠে এখন দুর্বৃত্তরা রয়েছে। এ আন্দোলনের সাফল্য ধরে রাখতে এখন সময় হয়েছে তাদের ঘরে ফিরে যাবার।

তিনি বলেন, তাদের এই বিজয়কে ছিনিয়ে নিতে রাজনৈতিক দুর্বৃত্তরা ইতোমধ্যে মাঠে নেমেছে এবং হত্যা, ধর্ষণের গুজব ছড়িয়ে এসব শিক্ষার্থীদের বিভ্রান্তি করার চেষ্টা করছে।

রোববার মিন্টো রোডের বাসভবনে শান্তিবাগ স্কুল অ্যান্ড কলেজ ম্যানেজিং কমিটি ও শিক্ষক-শিক্ষার্থীদের সভায় তিনি এসব কথা বলেন।

সভায় সভাপতিত্ব করেন সাবেক ওয়ার্ড কমিশনার ও শান্তিবাগ স্কুল অ্যান্ড কলেজ ম্যানেজিং কমিটির সভাপতি শেখ সেকেন্দার আলী।

রাশেদ খান মেনন বলেন, কিশোর ছাত্ররা গত কয়দিন ধরে গণপরিবহনের ক্ষেত্রে যে নৈরাজ্য বিরাজ করছিল তা চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিয়েছে। তারা এটাও দেখিয়েছে যে, রাস্তায় শৃঙ্খলা ফিরিয়ে আনা সম্ভব এবং এটা নির্ভর করে যদি আমরা আইনের যথাযোগ্য প্রয়োগ করি।

তিনি বলেন, গত শনিবার আওয়ামী লীগ কার্যালয়ে যে রাজনৈতিক দুর্বৃত্তরা আক্রমণ ঘটিয়েছে তারা বিএনপি-জামায়াত নামে পরিচিত।

সমাজকল্যাণ মন্ত্রী, এখন ছাত্রদের আন্দোলনের সফলতার স্বার্থেই তাদেরকে শিক্ষালয়ে ফিরে যেতে হবে। শিক্ষক-অভিভাবকদের এক্ষেত্রে দায়িত্ব রয়েছে।

তিনি বলেন, পরীক্ষা প্রশ্নপত্র ফাঁস, ক্লাসে পাঠদান না করা, কোচিংয়ের জন্য কোমলমতি শিক্ষকদের চাপ দেয়া, বইয়ের বাহুল্য এসবও দূর করতে হবে।

তিনি আন্দোলনরত ছেলে-মেয়েদেরকে আশ্বস্ত করে বলেন, সরকার তাদের ৯ দফা দাবি মেনে নিয়েছে এবং এখন তা বাস্তবায়নের জন্য সময় দিতে হবে।