শাহজানপুরে খলিল গোস্ত বিতান ও হালাল মিটকে জরিমানা

:
: ৬ years ago

মূল্য তালিকা না থাকা ও অতিরিক্ত দামে গোস্ত বিক্রির অভিযোগে রাজধানীর শাহজানপুরের খলিল গোস্ত বিতানকে ৫০ হাজার টাকা ও হালাল মিটকে ৩০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

বৃহস্পতিবার বাজার অভিযানে প্রতিষ্ঠান দুটিকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৮ ধারায় জরিমানা করা হয়। একইদিন রাজধানীর রামপুরায় আরও পাঁচ গোস্ত ব্যবসায়ীকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

প্রতিষ্ঠানগু‌লো হ‌লো- সততা গোস্ত বিতানকে ১০ হাজার টাকা, আওয়াল গোস্ত বিতানকে পাঁচ হাজার টাকা, আল মদিনা গোস্ত বিতানকে পাঁচ হাজার টাকা, মায়ের দোয়া গোস্ত বিতানকে পাঁচ হাজার টাকা এবং হাজি মাংস বিতানকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানের তদার‌কি ক‌রেন অধিদফতরের পরিচালক সৈয়দ তওহিদুর রহমান। অভিযান প‌রিচালনা ক‌রেন অধিদফতরের ঢাকা জেলা অফিসের সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল। অভিযান চলাকা‌লে সা‌র্বিক সহযোগিতা প্রদান ক‌রেন এপিবিএন-১ এর সদস্যরা।

আব্দুল জব্বার মণ্ডল  বলেন, খলিল গোস্ত বিতান আইন অনুযায়ী দোকানে মূল্য তালিকা না টাঙ্গিয়ে ভোক্তা আইন লঙ্ঘন করছে। প্রতিষ্ঠানটি প্রতিদিন আট থেকে ১০টি গরু বিক্রি করে। তারা সুযোগে ক্রেতাদের কাছ থেকে অতিরিক্ত মূল্য আদায় করে। এ জন্য তাদের ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৮ ধারায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

একই অভিযোগে হালাল মিটসহ আরও পাঁচ প্রতিষ্ঠানকে মোট এক লাখ ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি ভোক্তা অধিকার সংরক্ষণ আইন যথাযথ পরিপালন করতে প্রতিষ্ঠানগুলোকে নির্দেশ দেয়া হয়েছে।