শাস্তি কমানোর আবেদন করবেন না স্মিথ

:
: ৬ years ago

বল টেম্পারিংয়ের দায়ে এক বছরের নিষেধাজ্ঞা পাওয়া স্টিভ স্মিথদের সামনে শাস্তি কমানোর জন্য আপীলের সময় আছে বৃহস্পতিবার পর্যন্ত। কিন্তু স্মিথ এর আগেই জানিয়ে দিয়েছেন শাস্তি কমানোর জন্য তিনি আবেদন করবেন না। স্মিথ জাতীয় দলে নিষেধাজ্ঞা পাওয়ার পাশাপাশি ঘরোয়া ক্রিকেটেও খেলতে পারবেন না বলে বোর্ড নির্দেশ দিয়েছে।

বোর্ডের রায় মাথা পেতে নিচ্ছেন জানিয়ে স্মিথ বলেন, ‘দেশের জার্সি পরে আবার মাঠে নামতে চাই। তার জন্য যা কিছুর ভেতর দিয়ে যেতে হয় যাবো। দলের অধিনায়ক হিসেবে ওই ঘটনার দায় আমার। বোর্ডের সিদ্ধান্তকে আমি চ্যালেঞ্জ করছি না।

শাস্তি কমানোর আবেদন করবেন না উল্লেখ করে অস্ট্রেলিয়া দলের পাশাপাশি আইপিএল থেকে নিষেধাজ্ঞা পাওয়া স্মিথ বলেন, ‘ক্রিকেট অস্ট্রেলিয়া একটা কড়া বার্তা দিতে চেয়েছে। আমি তা গ্রহণ করেছি।’

তবে অস্ট্রেলিয়ার ক্রিকেট দলের নির্বাচকের দায়িত্বে থাকা মার্ক ওয়াহ দাবি করেছেন, ‘তিন অসি ক্রিকেটারের শাস্তি বেশি হয়ে গেছে। স্মিথরা শাস্তি কমানোর দাবি না করলেও ক্রিকেটার্স ইউনিয়ন তাদের শাস্তি কমানোর আবেদন জানাতে পারে।’ স্মিথ শাস্তি কমানোর আবেদন করবেন না এটা জানালেও ওয়ার্নার এবং ব্যানক্রফট কী করবেন তা এখনো জানাননি।