শক্তিশালী খুলনার বিপক্ষে জয় দিয়ে ভালো শুরু করতে চান বরিশালের তামিম

লেখক:
প্রকাশ: ৪ years ago

তামিম ইকবাল তার ক্রিকেটারদের উপর পুর্ণ আস্থা রাখেন এবং বিশ্বাস করেন তারা ম্যাচ জেতাতে প্রস্তুত। নির্ভার থেকে চাপমুক্ত অবস্থায় মাঠে নামবার পরিকল্পনা করছেন কি তামিম!

এসব  নিয়ে তামিম আজ সংবাদ মাধ্যমের সামনে কথা বলার সময় খোলাসা করেছেন অনেক কিছূ। বলেছেন, “দেখেন, একটা যে জিনিস যেটা হল আমাদের দলে হয়তো নামি দামি ওরকম প্লেয়ার নেই, তবে ক্রিকেটটাই এরকম একটা খেলা। যে দেখেন সবাই যদি কাগজে কলমে শক্তিশালী হয়ে ম্যাচ জিতে যেতো বা টুর্নামেন্ট জিতে যেতো তাহলে অন্য কথা ছিল। আমি নিশ্চিত যে প্লেয়ারগুলো আছে আমার, তারা সবাইই ক্যাপাবল। তারা কোন না কোন জায়গায় নিজেকে প্রমাণ অবশ্যই করেছে। আমার বিশ্বাস আছে যে তারা ভাল করবে। এটাই আশা করবো যে আমরা কালকের ম্যাচটা ভালভাবে শুরু করবো। কারণ, এক থেকে এগার সবাইই ম্যাচ জেতাতে সক্ষম। একটাই ব্যাপার যে তারা তরুণ। আমি নিশ্চিত তারা ভাল করবে।”

 

আগামীকাল প্রথম ম্যাচে কোন ট্রিক কাজে লাগাবেন তামিম? প্রথম ম্যাচের গুরত্ব যে অনেক বেশি সেটি বোঝা গেল তামিমের কথাতেই। তিনি বলেন, “প্রথম ম্যাচটা সবসময়ই ট্রিকি হয়, কারণ প্রথম ম্যাচের আগে তো ওভাবে বোঝা যায় না ডিউ টা কতটা ফ্যাক্টর হবে। লাইটের নিচে আমরা এখন পর্যন্ত অনুশীলন করিনি। আশা করছি ওরকম হবে না, যদি হয় তাহলে প্রথম ম্যাচে ওটা জাজ করা একটু কঠিন। আর বিশেষ করে যখন আপনি সেকেন্ড ম্যাচ খেলছেন। কমবেশি দুই ইনিংসেই থাকে। হয়তো প্রথম ইনিংসে একটু কম থাকে, তবে স্টিল থাকে। তো কালকের পরে দেখবেন অনেক ধরণের ম্যাসেজ ক্লিয়ার হয়ে যাবে, বুঝতে পারবে যে কি হচ্ছে, না হচ্ছে। যেহেতু ফার্স্ট ম্যাচ আমাদের দেখতে হবে এসব ফ্যাক্ট মিনিমাইজ করে যেন ভালো খেলা খেলতে পারি।”

বিপক্ষ দলকে সমীহ করতে বিন্দুমাত্র কুন্ঠাবোধ করেননি তামিম ইকবাল। তামিম বলেন, “নিশ্চিতভাবেই কাগজে-কলমে ওরা খুবই শক্তিশালী দল। তবে যেটা আমি বললাম যে ধরেন, আপনার টিমে যেই থাকুক না কেন, সবচেয়ে বড় জিনিস হল বিলিভ করা। প্লেয়ারদের ওপর বিলিভ করা, যেটা আমার আছে। যেটা আমি বললাম, আপনি হয়তো বড় বড় নাম খুজে পাবেন না। তারা সবাই ম্যাচ জেতাতে সক্ষম। আমরা যদি এদের সাথে ভালো একটা স্টার্ট করতে পারি তাহলে এর চেয়ে ভাল আর কিছু হতে পারে না।”

তবে শক্তিমত্তা নিয়ে কমবেশি থাকলেও মাঠের খেলাতে নামবার সময় যে দুই দলই সমান ক্ষমতা নিয়ে মাঠে নামে সেটিও মনে করিয়ে দিলেন তামিম। বলেছেন, “না, এরকম কিছু না আসলে। যখন দুইটা দল মাঠে নামবে, দুই দলই সমান। দুই দলই খেলতে আসছে। যদি এভাবে করে চিন্তা করে যাই, তাহলে সেটা দলের সাথে ফেয়ার হবে না। যে আগে থেকেই হার মেনে যাচ্ছি বা আগে থেকেই চিন্তা করে যাচ্ছি যে আমরা পারবো না।

আমার কাছে মনে হয় যে আমরা আমাদের সেরাটা দিবো। তারপর দেখবো যে কি হচ্ছে। আমরা যদি আমাদের সব কাজটা ভালোভাবে করি। এটাই যে একসাথে হয়ে আমাদের ভাল খেলতে হবে। এটাই হল গুরুত্বপূর্ণ। অনেক সময় আপনি দেখেন না যে অনেক স্ট্রং টিম থাকে কিন্তু দিন শেষে তারা ট্রফিও জিততে পারে না। আবার দেখবেন কোন দল যারা অতোটা স্ট্রং না কিন্তু তারা ট্রফি জিতছে কারণ তারা ঐ টুর্নামেন্টে ভালো খেলছে। আমি আশা করছি আমরা এই টুর্নামেন্টে ভাল খেলবো। যদি আমরা ভাল খেলি তাহলে কে কাগজে কলমে শক্তিশালী তা ব্যাপার নয়।”