লিগের ফিরেই জয় পেল বার্সা

:
: ৬ years ago

চ্যাম্পিয়নস লিগে রোমার বিপক্ষে কোয়ার্টার ফাইনালে হেরে বিদায় নেওয়ার পর লা লিগার ম্যাচে জয় পেয়েছে বার্সেলোনা। ভ্যালেন্সিয়ার বিপক্ষে ক্যাম্প নূতে ২-১ গোলের ব্যবধানে জিতেছে ভালভার্দের বার্সা। ম্যাচের ১৫ মিনিটে সুয়ারেজের গোলে প্রথম লিড পায় বার্সা। এরপরের গোলটি আসে দ্বিতীয়ার্ধের শুরুতে। ৫১ মিনিটে গোল করে দলের ব্যবধান দ্বিগুন করেন ফ্রান্সের ডিফেন্ডার উমতিতি। তবে শেষের দিকে ভ্যালেন্সিয়া এক গোল দিয়ে ব্যবধান কমায়।

ম্যাচের ৮৭ মিনিটে বরুসিয়া ডর্টমুন্ড থেকে বার্সেলোনায় আসা উসমান ডেম্বেলে ভ্যালেন্সিয়ার খেলোয়াড় দানি পাজেরোকে ফাউল করে বসেন। রেফারি তাকে হলুদ কার্ড দেখানোর পাশাপাশি ভ্যালেন্সিয়ার পক্ষে পেনাল্টি দেন। তা থেকে গোল  করে ব্যবধান কমাতে ভুল করেনি এবারের লা লিগায় রিয়াল মাদ্রিদের থেকে এক পয়েন্ট বেশি নিয়ে পয়েন্ট টেবিলে তিনে থাকা ভ্যালেন্সিয়া।

বার্সার নিজেদের মাঠে ভ্যালেন্সিয়া একেবারে ছেড়ে কথা বলেনি। কাতালানদের সাত আক্রমণের পাশাপাশি ভ্যালেন্সিয়া আক্রমণ সানিয়েছে ছয়টি। তবে বলের দখলে বার্সার ধারে কাছে ঘেসতে পারেনি ভ্যালেন্সিয়া। বার্সার প্রথম গোলের পরপরই অবশ্য ভ্যালেন্সিয়া গোল শোধ করার দারুণ সুযোগ পেয়েছিল। কিন্তু জার্মান গোলরক্ষক টের স্টেগানের ভুলের সুযোগ নিতে পারেনি দলটি। দ্বিতীয়ার্ধের চতুর্থ মিনিটে আবার সমতায় ফেরায় সুযোগ পায় ভ্যালেন্সিয়া কিন্তু জালে বল জড়াতে পারেনি। তবে ৫১ মিনিটে বার্সা সুযোগ পেয়ে হাতছাড়া করেনি। ব্যবধান দ্বিগুন করে কাতালানরা।

এই ম্যাচ জিতে লা লিগায় ৩৯ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড গড়ল বার্সেলোনা। এর আগে ৩৮ ম্যাচে অপরাজিত থেকে ভিয়ারিয়ালকে ছুঁয়ে ছিল দলটি। কিন্তু রেকর্ডটি এবার নিজেদের করে নিল ভালভার্দের শিষ্যরা। ভাঙল ৩৮ বছরের রেকর্ড।