লকডাউন অমান্য করায় ১ লাখ ২২ হাজার টাকা জরিমানা

:
: ৪ years ago

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে লকডাউন ঘোষণার দ্বিতীয় দিনে সরকারি নির্দেশনা কার্যকরে সিলেটে ৩৩টি অভিযান চালিয়েছে জেলা প্রশাসন।

রোববার (১১ এপ্রিল) সকাল থেকে রাত ১০টা পর্যন্ত এসব অভিযান চালিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

৩৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে সেনাবাহিনী ও পুলিশের সমন্বয়ে ৩৩টি দল ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় ৯৬টি মামলা করা হয়। এসব মামলায় এক লাখ ২২ হাজার ৭৫০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

রোববার রাতে সিলেট জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেজবাহ উদ্দিন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

 

এতে বলা হয়, শনিবার লকডাউন ঘোষণাকালে গণসচেতনতায় কিছু বিধি-নিষেধ জারি করেন সিলেট জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম । এ অবস্থায় চলমান লকডাউনে সরকারি নির্দেশ অমান্য ও বিভিন্ন আইন লঙ্ঘন করার দায়ে সিলেট মহানগর ও জেলার বিভিন্ন উপজেলায় ৯৬টি মামলা করা হয়েছে। একই সাথে দায়ী ব্যক্তিদের এক লাখ ২২ হাজার ৭৫০ টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেজবাহ উদ্দিন বলেন, নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে ৩৩টি টিমের মাধ্যমে সেনাবাহিনী ও পুলিশের সহযোগিতায় সামাজিক দূরত্ব নিশ্চিতকরণে নিয়মিত অভিযান পরিচালনা করা হয়। মানুষের মাঝে করোনাভাইরাসের ঝুঁকি এড়াতে ও মানুষকে সচেতন করতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

সবাইকে ঘরে থেকে নিজেদের পরিবারকে নিরাপদে রাখার আহ্বান জানিয়ে তিনি বলেন, যারা লকডাউন মানবেন না, বা এক উপজেলা থেকে অন্য উপজেলায় যাওয়ার চেষ্টা করবেন তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।