রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের পক্ষে সমর্থন স্পেনের

:
: ৭ years ago

রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের পক্ষে পূর্ণ সমর্থন ব্যক্ত করল স্পেন। রোহিঙ্গা জনগোষ্ঠীর জন্য বহুপাক্ষিক সংস্থার মাধ্যমে ত্রাণ সহায়তা দেয়ার পাশাপাশি দ্বিপাক্ষিক সম্পর্কের আওতায় শিগগিরই এগিয়ে আসবে স্পেন।

মঙ্গলবার পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সঙ্গে সাক্ষাৎ করে এমন কথা জানান বাংলাদেশে নিযুক্ত স্পেনের রাষ্ট্রদূত আলভারো ডি সালাস। পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে জানানো হয়, বাংলাদেশে স্পেনের নব নিযুক্ত রাষ্ট্রদূত আলভারো ডি সালাস গতকাল পররাষ্ট্র মন্ত্রণালয়ে মন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সঙ্গে বৈঠক করেন। বৈঠকে পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশ ও স্পেনের মধ্যকার সম্পর্কে সন্তুষ্টি প্রকাশ করেন। সেই সঙ্গে দুই দেশের বাণিজ্যিক ক্ষেত্রে দ্বিপাক্ষিক সহযোগিতা, বিনিয়োগ এবং অন্যান্য বিষয়ে অভিন্ন স্বার্থ সংশ্লিষ্ট সম্পর্ক আরও গভীর করার বিষয়ে গুরুত্বারোপ করেন।

বৈঠকে স্পেনের রাষ্ট্রদূত পররাষ্ট্রমন্ত্রীকে কাতালান নিয়ে সর্বশেষ পরিস্থিতি এবং স্পেন সরকারের অবস্থান ব্যাখ্যা করেন। এছাড়া পররাষ্ট্রমন্ত্রীর মাদ্রিদ সফর নিয়েও বৈঠকে আলোচনা হয়। সেই সঙ্গে ‘বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী’ স্প্যানিশ ভাষায় ভাষান্তরের বিষয়েও বিস্তারিত জানান। শিগগিরই স্প্যানিশ ভাষায় বইটি প্রকাশিত হবে বলেও জানান তিনি।