রোমাকে সহজে হারাল রিয়াল

:
: ৬ years ago

রিয়াল মাদ্রিদ চ্যাম্পিয়নস লিগের ফেবারিট। রোনালদোকে নিয়ে পরপর তিনটি চ্যাম্পিয়নস লিগের শিরোপা জিতেছে তারা। পর্তুগিজ তারকা না থাকলেও তারা ফেবারিট। কথাটা রিয়াল মাদ্রিদের সাবেক-বর্তমান খেলোয়াড়সহ অনেকেই ঘুরিয়ে ফিরিয়ে বলেছেন। কিন্তু বিশ্বাস করা যেন একটু কঠিন হচ্ছিল। সেরা খেলোয়াড়ের অভাব তাদের নেই। কিন্তু গোল করবেন কে? রোনালদো তো নেই। রিয়াল মাদ্রিদ প্রমাণ দিয়েছে কোন জায়গায়ই কমতি নেই তাদের।

চ্যাম্পিয়নস লিগের গ্রুপের পর্বের প্রথম ম্যাচে ঘরের মাঠে ইতালির ক্লাব রোমার বিপক্ষে জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। গত আসরে সেমিফাইনাল খেলে রোমা। হারায় বার্সেলোনাকে। এবারও সহজ প্রতিপক্ষ নয় তারা। কিন্তু শুরুর ম্যাচে তাদের বিপক্ষে ৩-০ গোলের সহজ জয় তুলে নিয়ে রিয়াল জানান দিয়েছে, তারা চ্যাম্পিয়নস লিগের ‘সর্বকালের’ফেবারিট।

রিয়াল অবশ্য শুরু থেকেই রোমার বিপক্ষে ম্যাচের নিয়ন্ত্রন নিজেদের কাছে নিয়ে খেলেছে। নিজেদের পায়ে বল রেখেছে ৬২ ভাগ। গোলের মুখে শট নিয়েছে ১৪টি। তার মধ্যে ১১টি শট ছিল গোল হবার মতো। সেখানে তিন গোলে সন্তুষ্ট থাকায় যেন বেমানান। তবে ইসকো-বেল এবং ডিয়াজের গোলে স্বস্তির জয় নিয়ে মৌসুম শুরু করা খারাপ নয় কোন অংশে।

ম্যাচের ৪৫ মিনিটের মাথায় ইতালির ক্লাব রোমার জালে প্রথম গোল করেন ইসকো। এরপর দ্বিতীয়ার্ধের শুরুর দিকে ব্যবধান বাড়ান গ্যারেথ বেল। তিনি ম্যাচের ৫৮ মিনিটে গোল করে ব্যবধান দ্বিগুন করেন। এরপর মনে হচ্ছিল রিয়াল বড় ব্যবধানে জয়ের দিকে ছুটছে।

কিন্তু লস ব্লাঙ্কোসদের পরের সময়টুকু আটকে রাখার কাজ ভালো মতোই করছিল রোমা। কিন্তু ম্যাচের যোগ করা সময়ে রিয়ালের জার্সিতে চ্যাম্পিয়নস লিগে অভিষেক হওয়া মারিয়ানো ডিয়াজ গোল পেয়েছেন। তার গোলে ৩-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে হুলেন লোপেতেগুইয়ের দল।