রোনালদোকে অনুসরণ করতে চান মেসি

লেখক:
প্রকাশ: ৬ years ago

লা লিগা জেতার তো আর কোনো সম্ভাবনাই নেই রিয়াল মাদ্রিদের। স্প্যানিশ প্রিমেরা ডিভিশনের শিরোপা ইতোমধ্যেই বার্সার নামে লিখে দিয়েছে লজ ব্লাঙ্কোজরা। এ কারণেই হয়তো এস্পানিওলের কাছেও রিয়ালকে হারতে হচ্ছে ১-০ গোলের ব্যবধানে। যে ম্যাচে বিশ্রামে ছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। এখন তাদের সামনে একমাত্র লক্ষ্য চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা। এই একটি শিরোপা জিততে পারলেওই সব প্রাপ্তি পূর্ণ হয়ে যাবে রিয়ালের।

যেহেতু লা লিগার শিরোপা জয়ের চিন্তা নেই। সামনে যেহেতু শুধুই চ্যাম্পিয়ন্স লিগের লড়াই, এ কারণে ক্রিশ্চিয়ানো রোনালদোও ম্যাচ খেলছেন বেছে বেছে। কম গুরুত্বপূর্ণ ম্যাচগুলোতে মাঠে নামছেন না তিনি। এর একটাই কারণ, নিজেকে ইনজুরিমুক্ত রাখা। একে তো দলের সামনে চ্যাম্পিয়ন্স লিগের এখনও হাতছানি রয়েছে, তারওপর সামনেই বিশ্বকাপ। এ কারণেই, নিজেকে বাঁচিয়ে খেলার চেষ্টা করছেন রোনালদো।

অন্যদিকে নিজের ক্লাবে টানা খেলার মধ্যে রয়েছেন মেসি। প্রায় প্রতিটি ম্যাচেই মাঠে নামতে হচ্ছে তাকে। এমনিতেই রয়েছেন দারুণ ফর্মে। অন্যদিকে টানা খেলার কারণে চাপটাও মেসির ওপর পড়ছে বেশি।

কিন্তু মেসির সামনে ক্লাবকে শিরোপা দেয়ার সঙ্গে জড়িয়ে রয়েছে বিশ্বকাপের চিন্তাও। নিজেকে ফর্মের চূড়ায় রাখার সঙ্গে খেলতে হবে বিশ্বকাপও। এ কাজ করার জন্য নতুন বুদ্ধি আঁটছেন মেসি।

স্পেনের জনপ্রিয় নিউজ এজেন্সি দিয়ারিও গোল জানিয়েছেন, মেসি পরিকল্পনা করছেন রোনালদোকে অনুসরণ করবেন। সব ম্যাচ খেলবেন না তিনি। বাছাই করে করে গুরুত্বপূণর্ভ ম্যাচগুলো খেলবেন। কম গুরুত্বপূর্ণ ম্যাচগুলো বাদ দেবেন।