রিয়ালের ট্রফি রাখার জায়গা নেই!

লেখক:
প্রকাশ: ৬ years ago

‘ঠাঁই নাই ঠাঁই নাই ছোট সে তরি।’ রিয়ালে বলতে পারে ঠাঁই নাই ঠাঁই নাই ছোট সে ঘর। তাদের অবস্থা এখন তেমনই। পরপর তিনটি চ্যাম্পিয়নস লিগের শিরোপা জিতেছে লস ব্লাঙ্কোসরা। আর সব মিলিয়ে রিয়ালের চ্যাম্পিয়নস লিগের শিরোপা ১৩ টি। আগের ১২টি শিরোপায় রিয়ালের চ্যাম্পিয়নস লিগের ট্রফি রাখার ঘর ভর্তি হয়ে গেছে। ১৩তম শিরোপা রাখার জায়গা নেই ক্লাবটির যাদুঘরে। তাই নতুন ঘর বরাদ্দের জন্য আবেদন করা হয়েছে।

রিয়াল মাদ্রিদের যাদুঘরটি স্পেনের অন্যতম বৃহত্তর একটি যাদুঘর। সারা বছর দর্শনার্থীরা ভিড় জমায় ওখানে। ওই যাদুঘরে রিয়ালের সবগুলো ট্রটি আছে। এরমধ্যে চ্যাম্পিয়নস লিগের ট্রফি আবার আছে আলাদা একটি কক্ষে। লিসবনে চ্যাম্পিয়নস লিগের দশম শিরোপা ঘরে উঠলে সবগুলো এক জায়গায় রাখার সিদ্ধান্ত নেয় ক্লাব কর্তৃপক্ষ।

এরপর মিলানে এবং কার্ডিফে ট্রফি জেতার পরও রুমে সবগুলো পাশাপাশি সাজিয়ে রাখতে কোন সমস্যা হয়নি। কিন্তু কিয়েভের ট্রফিটির জন্য আর জায়গা করতে পারলো না কক্ষটি। লিভারপুলকে হারিয়ে ১৩তম শিরোপা জয়ের পরই জায়গার সংকট দেখা দিয়েছে। গৌরবের ট্রফি রাখার জায়গা নেই কক্ষে।

আর তাই নতুন করে রুম বরাদ্দের পাশাপাশি ভেতরের সাজসজ্জায় নতুনত্ব আনা হবে। এরপর নতুন ট্রফি সাজিয়ে দর্শনার্থীদের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে। আগামী এক সপ্তাহের মধ্যে রিয়াল সমর্থকরা চ্যাম্পিয়নস লিগের ১৩তম ট্রফি দেখতে পাবেন বলে আশা ক্লাব কতৃপক্ষের। তার আগ পর্যন্ত একাকিত্ব সময় কাটাতে হবে রিয়ালের ১৩তম ইউরোপিয়ান ট্রফি।