রিক্সায় ঘুরে ঘুরে মানসিক ভারসাম্যহীনদের খাবার খাওয়াচ্ছেন হোটেল ব্যবসায়ী

লেখক:
প্রকাশ: ৪ years ago

স্বাভাবিক সময়ে প্রতিদিন মানসিক ভারসাম্যহীন (পাগল) ভবঘুরেদের খাবার খাওয়াতেন বরিশাল নগরীর ফলপট্টির আকাশ হোটেলের মালিক মো. নুরুল ইসলাম।

করোনা এড়াতে গত প্রায় ১ মাস ধরে হোটেল বন্ধ থাকায় ওইসব মানসিক ভারসাম্যহীনরা থাকছেন অভূক্ত। যে মানসিক ভারসাম্যহীনরা প্রতিদিন হোটেলে এসে খাবার খেত হোটেল বন্ধ থাকায় তারা কি খাচ্ছেন বা আদৌ খাবার পাচ্ছে না কিনা তা নিয়ে মনের মধ্যে তাড়না সৃস্টি হয় নুরুল ইসলামের।

অবশেষে জেলা প্রশাসকের মৌখিক অনুমতি নিয়ে রিক্সায় ঘুরে ঘুরে পাগলদের খাবার খাওয়াতে শুরু করেছেন বরিশালের আকাশ হোটেলের মালিক মো. নুরুল ইসলাম। গত মঙ্গলবার জেলা প্রশাসকের অনুমতি পাওয়ার পর বুধবার (২২ এপ্রিল) দুপুরে রিক্সায় ঘুরে ঘরে বিরিয়ানীর প্যাকেট বিতরন করেন মানসিক ভারসাম্যহীনদের মাঝে।

 

নগরীর সদর রোড, জেলখানা মোড় চকবাজার, বিবিরপুকুর পাড়, বঙ্গবন্ধু উদ্যান, জিলা স্কুল মোড় সহ বিভিন্ন এলাকা ঘুরে বুধবার ২৮জন মানসিক ভারসাম্যহীনকে (পাগল) খাবার খাইয়েছেন তিনি।

করোনা সংকটের কারনে যতদিন হোটেল-রেস্তোরা বন্ধ থাকবে ততদিন মানসিক ভারসাম্যহীনদের খাবার খাওয়ানোর কথা জানিয়েছেন হোটেল ব্যবসায়ী মো. নুরুল ইসলাম।

এদিকে নগরীর ২৩ নম্বর ওয়ার্ডের দরগাহবাড়ি এলাকার বাসিন্দা একটি ওষুধ কোম্পানীর বিক্রয় প্রতিনিধি রাহাত পারভেজ এবং তার সহধর্মীনি শ্রাবন্তি আক্তার খাবার রান্না করে পাত্রে নিয়ে মোটর সাইকেলে বিভিন্ন এলাকা ঘুরে অভূক্ত কুকুরকে খাওয়াচ্ছেন। রাস্তায় কিংবা ময়লাযুক্ত স্থানে না দিয়ে তারা একটি কাগজ বিছিয়ে তার উপর বিছিয়ে দিচ্ছেন তারা। এভাবে অভূক্ত প্রানীদের খাবার খাওয়াচ্ছেন এই দম্পত্তি।