রাস্তার দুধে একসঙ্গে পেট ভরালো মানুষ ও কুকুর

লেখক:
প্রকাশ: ৪ years ago

কোভিড-১৯ করোনা ভাইরাসের মহামারি ঠেকাতে লকডাউনের মেয়াদ বাড়ানো হয়েছে ভারতে। লকডাউনের এমন পরিস্থিতিতে মহাবিপদের পড়েছে এক শ্রেণির অসহায় মানুষ। সেই সঙ্গে খাদ্যের অভাবে ভুগছে অনেক প্রাণীও। যার প্রমাণ মিলল ভারতে।

হয়তো কোন কারণে রাস্তায় পড়ে গেছে বেশ কিছুটা দুধ, ফলে রাস্তায় গড়িয়ে যাচ্ছে দুধের স্রোত। এমন সময় গড়িয়ে যাওয়া এসব দুধের একপ্রান্তে কয়েকটি কুকুরকে পেটের ক্ষুধা মিটাতে দেখা যায়। একই সঙ্গে ক্ষুধা নিবারণ করতে গড়িয়ে যাওয়া ওই দুধ তুলছে এক অসহায় ভবঘুরে মানুষ। এমন একটি ভিডিও ভাইরাল হয়েছে।

ভারতের আগ্রায় তাজমহল থেকে ৬ কিমি দূরের রাম বাগ এলাকার এক রাস্তা দিয়ে একটি দুধের গাড়ি চলে যাওয়ার পর পথে পড়ে থাকতে দেখা যায় এমন দুধের ধারা। আর সেখানেই ঘটেছে ক্ষুধা নিবারণের এমন মর্মান্তিক দৃশ্য।

এনডিটিভি বলছে, ভিডিওটির এমন দৃশ্যে ভারতের হতদরিদ্র মানুষদের অসহায়তা ফুটে উঠেছে। পথে পড়ে থাকা দুধের ধারায় কুকুরের সঙ্গে ভাগাভাগি করে ক্ষুধা মিটিয়েছে অসহায় মানুষ।

Kamal khan@kamalkhan_NDTV

Lockdown Impact:
इंसान और जानवर साथ साथ दूध पीने लगे।
आज अगरा के रामबाग चौराहे पर एक दूध वाले की दूध की टंकी गिर गयी।फिर क्या हुआ खुद देखिए।

Embedded video

2,095 people are talking about this

খবরে বলা হয়, করোনা ভাইরাসের কারণে গত মাসে বারতে ২১ দিনের সম্পূর্ণ লকডাউনের ঘোষণা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এরপর আবার নতুন করে লকডাউনের সময়সীমা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন তিনি। ২৩ মার্চ মোদির ভাষণের পর রাতারাতি দেশে লকডাউন শুরু হয়। ফলে সমস্যায় পড়েন হাজার হাজার মানুষ। দেশটির কেন্দ্রীয় সরকার ৮০ কোটি লোককে সরাসরি টাকা ও খাবারের খরচ দেওয়ার কথা জানিয়েছে।

তবে গত কয়েক সপ্তাহ ধরে ভারতে অনেকেই তেমন কিছুই পায়নি বলে জানিয়েছে এনডিটিভি। এদিকে গত ২৪ ঘণ্টায় দেশটিতে ৩২৪ জন আক্রান্ত হয়েছেন করোনায়। মৃত্যু হয়েছে ৫১ জনের। এ পর্যন্ত কোভিড-১৯ এ মোট আক্রান্ত হয়েছেন ৯,৩৫২ জন।