রাস্তায় পড়ে থাকা ব্যাগে লাথি, অভিনেতারা পেলেন ১৮ লাখ টাকা!

লেখক:
প্রকাশ: ১ মাস আগে

সততার দারুণ উদাহরণ হয়ে থাকলেন নির্মাতা মোহাম্মদ তাওকীর ইসলামের ‘শাটিকাপ’ ওয়েব সিরিজের অভিনয়শিল্পীরা। পর্দায় নিজেদের কাজে যেমন প্রশংসা কুড়িয়েছেন, এবার বাস্তবেও একই কাজ করে দেখালেন রাজশাহীর একদল তরুণ। 

গত শনিবার (১৭ আগস্ট) রাত ৩টার দিকে রাজশাহী শহরের এক গলিতে একটি ব্যাগ পড়ে থাকতে দেখেন শাটিকাপ’র অভিনেতা-কলাকুশলীরা। প্রথমে তারা ভেবেছিলেন এটি কোনো খালি ব্যাগ।

তবে উপস্থিত দলের একজন আকাশ বিন ওসামা ওই ব্যাগে লাথি মারেন। এরপরই বুঝতে পারেন যে, ব্যাগে ভারী কিছু রয়েছে। খুলে দেখেন এক বান্ডিল টাকা ও একটি রহস্যজনক কাপ। গুণে দেখেন ১৭ লাখ ৯২ হাজার টাকা আছে ওই ব্যাগে।

পরে তারা সিদ্ধান্ত নেন, টাকাগুলো সরকারি কোষাগারে পৌঁছে দেবেন। সবাই মিলে তখন থানায়ও যান। এ সময় সঙ্গে ছিলেন আসিফ, রিফাত, রিংকু, সজলসহ আরও অনেকে। শেষ পর্যন্ত টাকাগুলো রাষ্ট্রীয় কোষাগারে জমা দিয়েছেন তারা।

এ বিষয়ে বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাসুদ পারভেজ বলেন, ‘পরিত্যক্ত টাকা, এটা সন্দেহজনক। আমরা এর তদন্ত করব। সঙ্গে একটি কাপ পাওয়া গেছে। সেটা আমরা পরীক্ষা করিয়েছি, এটা পিতলের কাপ। সেখানে ১৮টি বড় ও ক্ষুদ্র ক্ষুদ্র আরও কিছু ছিদ্র কেন, সেটারও তদন্ত হবে।’

প্রসঙ্গত, রাজশাহীর আঞ্চলিক গল্প নিয়ে ওটিটি প্ল্যাটফর্ম চরকিতে এসেছিল শাটিকাপ ও সিনপাট নামের দুটি সিরিজ। এতে অভিনেতা-কলাকুশলী হিসেবে ছিলেন মাহফুজ প্রদীপ, আকাশ বিন ওসামা, রিফাত বিন মানিকরা।