রাশিয়ার প্রেসিডেন্ট নির্বাচন বানচালের ষড়যন্ত্র করছে যুক্তরাষ্ট্র: পুতিন

লেখক:
প্রকাশ: ৭ years ago

মার্কিন সরকার রাশিয়ার আসন্ন প্রেসিডেন্ট নির্বাচন বানচাল করার ষড়যন্ত্র করছে বলে অভিযোগ করেছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। বৃহস্পতিবার মস্কোয় এক বক্তব্যে এ আশঙ্কা প্রকাশ করেন তিনি।

এ ব্যাপারে ইরানি গণমাধ্যম পার্স টুডের খবরে বলা হয়েছে, রাশিয়ার ক্রীড়াবিদদের বিরুদ্ধে মাদক গ্রহণের অভিযোগ এবং এ কাজে ক্রীড়াবিদদের সাথে রুশ সরকারের জড়িত থাকার যে খবর প্রচার করা হচ্ছে তা নাকচ করে দিয়েছেন পুতিন। তার মতে, আগামী বছরের প্রেসিডেন্ট নির্বাচনে হস্তক্ষেপের লক্ষ্যেই এই ইস্যুটি সাজানো হয়েছে।

রুশ প্রেসিডেন্ট বলেন, ২০১৮ সালের ফেব্রুয়ারি মাসে অলিম্পিক গেমস অনুষ্ঠিত হবে। আবার প্রেসিডেন্ট নির্বাচনের সম্ভাব্য সময় হচ্ছে একই বছরের মার্চ মাস। এ অবস্থায় রাশিয়ার অলিম্পিক ক্রীড়াবিদদের ডোপ টেস্টে ড্রাগ ধরা পড়ার ঘটনায় মস্কোর জড়িত থাকার খবর বিশ্বাসযোগ্যভাবে প্রচার করা সম্ভব হলে রুশ সরকারের প্রতি দেশের জনগণকে ক্ষুব্ধ করে তোলা যাবে।

এসময় রাশিয়ার প্রেসিডেন্ট আরও বলেন, অলিম্পিক কমিটির বহু কাজ আমেরিকায় সম্পন্ন হয় এবং তারা হোয়াইট হাউজের নীতি অনুসরণ করে।

পুতিন বলেন, ২০১৬ সালে আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার কথিত হস্তক্ষেপের অজুহাতে ২০১৮ সালে রাশিয়ায় অনুষ্ঠেয় প্রেসিডেন্ট নির্বাচনে হস্তক্ষেপ করতে চায় ওয়াশিংটন। অথচ মার্কিন নির্বাচনে রাশিয়ার হাত থাকার অভিযোগ প্রমাণ করা যায়নি।