রাবিতে শিক্ষার্থী মৃত্যুর প্রতিবাদে বরিশালে সমাবেশ

লেখক:
প্রকাশ: ২ years ago

রাবিতে ট্রাকের চাপায় শিক্ষার্থী মৃত্যুর প্রতিবাদ ও ঝুঁকিপূর্ণ রাস্তাঘাট সংস্কারের দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বরিশাল মহানগর ও জেলা শাখা। বৃহস্পতিবার সকাল ১১ টায় অশ্বিনী কুমার হল চত্বরে মহানগর শাখার সহ-সভাপতি হাফিজুর রহমান রাকিবের সভাপতিত্বে বক্তব্য দেন মহানগর শাখার প্রচার-প্রকাশনা বিষয়ক সম্পাদক বিজন সিকদার, ১৭ নং ওয়ার্ড আহবায়ক লামিয়া সাইমন।

সংহতি জানিয়ে বক্তব্য দেন বাংলাদেশের সমাজতান্ত্রিক দল বাসদ বরিশাল জেলা শাখার সদস্য কাজল দাস, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট ২২ নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক রুবেল হাওলাদার, সমাজতান্ত্রিক মহিলা ফোরাম জেলা সদস্য জহুরা রেখা প্রমুখ।

বক্তারা বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এই ঘটনা কোনো বিচ্ছিন্ন ঘটনা না। ক্যাম্পাসে নির্মাণ কাজ চলাকালীন সময়ে প্রশাসনের তদারকি করার দায়িত্ব ছিল কিন্তু প্রশাসন সেই দিকে কোনো দৃষ্টিপাত করেনি। এই ঘটনার আগেও ক্যাম্পাসে কাজী নজরুল ইসলাম মিলনায়তনের সংস্কার কাজ চলাকালীন ছাদ থেকে পড়ে আলেক নামের একজন শ্রমিক নিহত হয়েছিলেন এবং একমাত্র সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট প্রেস রিলিজ দিয়ে নিহতের পরিবারকে আজীবন আয়ের সমান ক্ষতিপূরণ প্রদানের দাবি জানিয়েছে। তখনও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের এবিষয়ে কোন উদ্যোগ ছিলনা।

বক্তারা বলেন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট তখন বলেছিলো ক্যাম্পাসে চলমান সকল নির্মাণ কাজে যথাযথ নিরাপত্তার ব্যবস্থা নিশ্চিত করতে হবে। ক্যাম্পাসের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে হবে এবং ক্যাম্পাস গুলোতে গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিতে ছাত্র সংসদ নির্বাচন দিতে হবে, যেখানে শিক্ষার্থীরা তাদের মতামত,দাবি উত্থাপন করতে পারে। নেতৃবৃন্দ রাবির আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে সংহতি প্রকাশ করেন এবং নিহত হিমেল এর পরিবার ও আহত রিমেলের সার্বিক দায়িত্ব প্রশাসনকে নেয়ার জন্য দাবি জানান।