রাবিতে প্রক্সিকাণ্ডের মূলহোতা তন্ময়কে ছাত্রলীগ থেকে বহিষ্কার

লেখক:
প্রকাশ: ২ years ago

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথমবর্ষের ভর্তি পরীক্ষায় প্রক্সিকাণ্ডের মূলহোতা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মুশফিক তাহমিদ তন্ময়কে দল থেকে বহিষ্কার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

বৃহস্পতিবার (৪ আগস্ট) কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের যৌথ স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক সিদ্ধান্ত মোতাবেক শৃঙ্খলা পরিপন্থী কার্যকলাপে জড়িত থাকায় রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মো. মুশফিক তাহমিদ তন্ময়কে দল থেকে বহিষ্কার করা হলো।

মুশফিক তাহমিদ তন্ময় বিশ্ববিদ্যালয়ের ফোকলোর বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী এবং রাবি শাখা ছাত্ররীগের সাংগঠনিক সম্পাদক। তিনি বিশ্ববিদ্যালয়ের শাহ্ মখদুম হলে থাকেন। এর আগেও তার বিরুদ্ধে ভর্তিবাণিজ্য, সিটবাণিজ্যসহ রাবি ও রুয়েট ক্যাম্পাসে ইয়াবা ও মাদকপাচারের সিন্ডিকেটের সঙ্গে সম্পৃক্ত থাকার অভিযোগ রয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে রাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু জাগো নিউজকে বলেন, দলীয় শৃঙ্খলাপরিপন্থী কার্যকলাপে জড়িত থাকায় কারণে তাকে কেন্দ্রীয় ছাত্রলীগ কর্তৃক সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক মো. সুলতান-উল- ইসলাম জাগো নিউজকে বলেন, বিষয়টি এরই মধ্যে আমি জানতে পেরেছি। আমি মনে করি কেন্দ্রীয় ছাত্রলীগ সঠিক কাজ করেছে। রাজশাহী বিশ্ববিদ্যালয় গত ২০ বছর ধরে অত্যন্ত সুনামের সঙ্গে ভর্তি পরীক্ষার কার্যক্রম পরিচালনা করে আসছে অত্যন্ত স্বচ্ছভাবে। এই সুনামকে কলুষিত করতে চায় এ ধরনের চক্র। এরা আমাদের পরীক্ষাব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করতে চায় এবং অবৈধ উপায়ে অর্থ উপার্জন করতে চায়। এদের সমুচিত শাস্তি হওয়া উচিত এবং বিচারের আওতায় আনা উচিত। এদের সঙ্গে আরও কারা জড়িত আছে একই সঙ্গে তা অধিকতর তদন্ত করে দেখা উচিত।