রাজাপুরে বিষখালী নদীতে ফেরী চালুর দাবীতে মানববন্ধন

:
: ২ years ago

ঝালকাঠি প্রতিনিধিঃ ঝালকাঠির রাজাপুর উপজেলার সঙ্গে নলছিটি উপজেলার যোগাযোগের জন্য বিষখালী নদীতে ফেরী চালু ও নদী ভাঙ্গন রোধে ব্যবস্থা নেয়ার দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
আজ সোমবার (১১জুলাই) বিকাল সাড়ে ৫টায় রাজাপুর উপজেলার বড়ইয়া ইউনিয়নের চল্লিশ কাহনিয়া লঞ্চঘাট এলাকায় ‘ভালোবাসার বড়ইয়া ইউনিয়ন’ নামে একটি ফেসবুক গ্রপ এ মানববন্ধনের আয়োজন করে। ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচিতে গ্রুপের সদস্য, জনপ্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তিসহ বিভিন্ন শ্রেনীপেশার মানুষ অংশ গ্রহন করেন।
এ সময় মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন রাজাপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ মনিরউজ্জামান, বড়ইয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. শাহাব উদ্দিন শুরু মিয়া, বড়ইয়া ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুর রব খান, সাধারণ সম্পাদক মো. গোলাম মোস্তফা মহারাজ, ঝালকাঠি পৌর বিএনপি’র কোষাধ্যক্ষ মো. জাহাঙ্গীর হোসেন, স্থানীয় ইউপি সদস্য মো. তরিকুল ইসলাম মামুন, ভালবাসার বড়ইয়া ইউনিয়ন ফেসবুক গ্রুপের এডমিন মো. জিয়া সুমন ফরাজী, নলছিটি উপজেলার সমাজকর্মী মো. তাইফুর রহমান তুর্জ।
মানববন্ধনে বক্তারা বলেন, প্রতিদিন রাজাপুর উপজেলার হাজার হাজার মানুষ বিষখালী নদী পার হয়ে নলছিটি উপজেলা, ঝালকাঠি জেলা সদর, বরিশাল সহ বিভিন্ন স্থানে সড়ক পথে যাতায়াত করে। তারা ঝুঁকি নিয়ে নৌকা ও ইঞ্জিনচালিত ট্রলারে চল্লিশ কাহনিয়া এলাকা থেকে নদী পার হয়। এমনকি স্কুল-কলেজের শিক্ষার্থীরা এই পথে যাতায়াত করে থাকে। তাই এই নৌপথে ফেরী চালু করা হলে দুর্ভোগ লাঘব হবে সকলের। এছাড়াও বিষখালী নদীর ভাঙ্গন রোধ করে বড়ইয়া ইউনিয়নের মানচিত্র রক্ষায় জরুরী ব্যবস্থা নেয়ারও দাবী করেন বক্তারা।