রাজাপুরে পিআইও’র বিরুদ্ধে বিক্ষোভ , প্রতিবাদ সভা ও স্মারকলিপি

:
: ৬ years ago

ঝালকাঠির রাজাপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) নাসরিন সুলতারার বিরুদ্ধে ঘুষ দুর্নীতি ও নানা অনিয়মের বিরুদ্ধে বিক্ষোভ, প্রতিবাদ সভা করে বদলী ও বিচার দাবিতে স্মারকলিপি প্রদান করেছে উপজেলার সকল জনপ্রতিনিধিরা।

সোমবার অর্ধদিন ব্যাপি উপচেলা চত্ত্বরে বিক্ষোভ ও উপজেলা সভাকক্ষে প্রতিবাদ সভা করে ইউএনওর মাধ্যমে দুর্যোগ ব্যবস্থাপনার মহাপরিচালব বরাবরে এ স্মারকলিপি প্রদান করা হয়।

জনপ্রতিনিধিদের অভিযোগ, উপজেলার সকল টিআর, কাবিখা, কাবিটা, অতি দরিদ্রদের ৪০ দিন কর্মসূচিসহ বিভিন্ন উন্নয়ন প্রকল্পে ৫০ পাসেন্ট ঘুষ দাবি করেন এবং প্রতিটি প্রকল্প মাস্টাররোল জমা দেয়ার প্রক্কালে টিআর প্রতি ২ হাজার, কাবিখা প্রতি ৫ হাজার ও কাবিখা প্রকল্পের প্রাক্কলন তৈরির সময় ৫ হাজার টাকা ঘুষ দাবি করেন। এছাড়া বিভিন্ন প্রকল্প পরিদর্শনের নামে মাইক্রো গাড়ি ভাড়া বাবদ ও নানা অযুহাতে ঘুষ দাবি করেন। এমতাবস্থায় রাজাপুর উপজেলায় দু’দফায় এসব উন্নয়ন প্রতল্পের প্রায় ২৫ কোটি টাকার উন্নয়ন কাজ বন্ধ হয়ে আছে।

প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মনিরউজ্জামান, মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা আক্তার লাইজু, সদর ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন মজিবর মৃধা, সাতুরিয়া ইউপি চেয়ারম্যান সিদ্দিকুর রহমান ও মঠবাড়ি ইউপি চেয়ারম্যান মোস্তফা কামাল সিকদার প্রমুখ।

কর্মসূচিতে উপজেলা পরিষদ ও উপজেলার ৬টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সকল সংরক্ষিত মহিলা মেম্বর ও ইউপি মেম্বরগণ একাত্মতা প্রকাশ করে অংশ নেন। বক্তারা অনতিবিলম্বে পিআইও নাসরিন সুলতানাকে বদলি ও তার বিচার দাবি করেন। অন্যথায় কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন। অভিযুক্ত পিআইও নাসরিন সুলতানা বর্তমানে আত্মগোপনে থাকায় তার মতামত পাওয়া যায়নি।