রাজশাহীতে ২০ প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

:
: ৬ years ago

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাজশাহী সফর করবেন, যে সফরকালে তিনে সেখানে নতুন আটটি থানাসহ ২০টি প্রকল্প উদ্বোধন করবেন।

তার এই সফর ঘিরে রাজশাহী শহরজুড়ে সাজসাজ রব বিরাজ করছে। সাঁটানো হয়েছে রঙ-বেরঙের পোস্টার ও ব্যানার। কালো পিচের ওপরও পড়েছে রঙিন প্রলেপ। সড়কে একটু পর পর দৃষ্টিনন্দন তোরণ বসানো হয়েছে। রাতে চোখে পড়ছে নয়নাভিরাম আলোকসজ্জা। এসব আয়োজন প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে। ছয় বছর পর বৃহস্পতিবার সকালে নাটোরে পা রাখবেন তিনি। বাগাতিপাড়া উপজেলার দয়ারামপুরে কাদিরাবাদ সেনানিবাসে একটি অনুষ্ঠানে তিনি যোগ দেবেন।

শুধু রাজশাহী মহানগরী নয়, শহর ছেড়ে গ্রামেও ছড়িয়ে পড়েছে এমন সাজ সাজ রব। সবখানেই বিরাজ করছে উৎসবের আমেজ। প্রধানমন্ত্রীর জনসভাকে সফল করতে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরাও ব্যস্ত সময় পার করছেন। জনসভায় যোগ দিতে সড়কপথে আসবেন তিনি। তার সঙ্গে আসবেন মন্ত্রী ও কেন্দ্রীয় নেতারাও। ইতিমধ্যেই অনেকে উপস্থিতও হয়েছেন। মঞ্চ ও মাঠ পরিদর্শন করে দেখাও শেষ। প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয়েছে কড়া নজরদারি। সংস্কার করা হয়েছে সড়কগুলো।

রাজশাহীর ঐতিহাসিক জনসভার মাঠ মাদ্রাসা ময়দান এখন প্রস্তুত। মাঠের ইট-সিমেন্টের স্থায়ী মঞ্চের সামনে কাঠ বসিয়ে নৌকার আদল দিয়ে মঞ্চ বানানো হয়েছে। এরই মধ্যে স্পেশাল সিকিউরিটি ফোর্সের একটি দল এবং আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা মাঠ পরিদর্শন করেছেন। জনসভায় প্রধানমন্ত্রীর নিরাপত্তাসহ সার্বিক বিষয় খতিয়ে দেখেছেন তারা।

বৃহস্পতিবার দুপুর আড়াইটায় প্রধানমন্ত্রী এই মাঠের জনসভায় পৌঁছবেন। ভাষণ দেবেন। আগামী সংসদ ও সিটি নির্বাচনসহ বিভিন্ন দিকনির্দেশনাও দেবেন। নতুন আটটি থানাসহ ২০টি প্রকল্পের উদ্বোধনের পাশাপাশি ৯টি প্রকল্পের ভিত্তিপ্রস্তরও স্থাপন করবেন।

রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, ‘সব আয়োজন প্রধামন্ত্রীর জন্য। দলের নেতাকর্মীরা স্বতঃস্ফূর্তভাবে সব আয়োজন শেষ করেছেন। জনসভায় কমপক্ষে ৫ লাখ লোকের সমাগম হবে বলে আশা করছি।’

নাটোর প্রতিনিধি জানিয়েছেন, কাদিরাবাদ সেনানিবাসের জিএসও-২ সমন্বয়ক মেজর মোহাম্মদ ইমরুজ্জামান সাঈদ বলেছেন, বৃহস্পতিবার ঢাকা থেকে হেলিকপ্টারে বেলা ১১টায় নাটোরে পৌঁছবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ষষ্ঠ ইঞ্জিনিয়ারিং কোরের পুনর্মিলনী ও বার্ষিক অধিনায়ক সম্মেলন-২০৮-এ যোগ দেবেন তিনি। তার সফরসঙ্গী হিসেবে থাকবেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম, নিরাপত্তাবিষয়ক উপদেষ্টা তারিক আহমেদ সিদ্দিকী, প্রধানমন্ত্রীর কার্যালয়ের ভারপ্রাপ্ত সচিব সাজ্জাদুল হাসান, সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন, এসএসএফের মহাপরিচালক মেজর জেনারেল সফিকুর রহমান, প্রধানমন্ত্রীর একান্ত সচিব-২ ওয়াহিদা আক্তার, ব্যক্তিগত সচিব ও প্রধানমন্ত্রীর কার্যালয়সহ অন্যান্য সামরিক-বেসামরিক কর্মকর্তা। কাদিরাবাদ সেনানিবাসের অনুষ্ঠান শেষে রাজশাহীর জনসভায় অংশ নেবেন তিনি।