রাজশাহীতে সম্মাননা পাচ্ছেন ৪২ করদাতা

লেখক:
প্রকাশ: ৭ years ago

রাজশাহীতে এবার সম্মাননা পাচ্ছেন ৪২ জন আয়কর দাতা। এর মধ্যে দীর্ঘ সময় ধরে কর দেয়ায় ১২ জন, সর্বোচ্চ আয়কর প্রদানকারী ১৮ জন, নারী আয়কর প্রদানকারী ছয়জন এবং সর্বোচ্চ তরুণ (চল্লিশ বছরের নিচে পুরুষ) আয়কর প্রদানকারী ছয়জন। আগামী ৮ নভেম্বর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে তাদের আনুষ্ঠানিক সম্মাননা দেবে কর বিভাগ।

রোববার রাজশাহী কর অঞ্চলের উপ-কর কমিশনার, সদর দফতর (প্রশাসন) কাউসার আলী এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ২০১৬-২০১৭ করবর্ষে আয়কর বিভাগ রাজশাহী অঞ্চলের ৪২ জন করদাতাকে সম্মাননা জানাবে।

এর মধ্যে প্রত্যেক সার্কেলে দুজন করে দীর্ঘ সময় ধরে করদাতাকে সম্মাননা জানানো হবে। এছাড়া তিন জন করে সর্বোচ্চ করদাতা, একজন করে নারী এবং তরুণ সর্বোচ্চ করদাতাকেও সম্মাননা জানানো হবে। প্রত্যেককে সম্মাননা সনদ ও ক্রেস্ট প্রদান করা হবে।

এদিকে, রাজশাহী কর অঞ্চল সূত্র জানিয়েছে, এ বছর দীর্ঘ সময় ধরে করদাতাদের মধ্যে সম্মাননা পাচ্ছেন রাজশাহী জেলায় আজমল খান ও শাহ মো. আবদুস সালাম, রাজশাহী সিটি কর্পোরেশনে মনীষ রায় ও মোহাম্মদ হোসেন, নওগাঁয় দীপক কুমার কুন্ডু ও আবদুল আজিজ চৌধুরী, চাঁপাইনবাবগঞ্জে হায়দার আলী ও আবদুল হান্নান (হানু), পাবনায় রোকসানা আহম্মেদ ও বেলাাল হোসেন এবং নাটোরের সুকুমার পোদ্দার ও নাজির আহমেদ।

সর্বোচ্চ করদাতা ক্যাটাগরিতে সম্মাননা পাচ্ছেন- রাজশাহী জেলায় শিহাব উদ্দিন, মজির উদ্দিন ও কাজী মাহমুদুল হাসান মুকুল, রাজশাহী সিটি কর্পোরেশনে মেরাজুল ইসলাম, ওমর আলী ও সৈয়দ জাকির হোসেন, নওগাঁয় আমিনুল হক, সাধন চন্দ্র মজুমদার এমপি ও ইকবাল শাহরিয়ার, চাঁপাইনবাবগঞ্জে এরফার আলী, আবদুল ওয়াহেদ ও জাহাঙ্গীর আলম, পাবনায় তপন চৌধুরী, অঞ্জন চৌধুরী ও অনিকা চৌধুরী এবং নাটোরে শেখ ইমদাদুল হক আল মামুন, মীর আমিরুল ইসলাম জাহান ও মির্জা মো. তৌহিদুল আলম।

সর্বোচ্চ নারী করদাতার সম্মাননা পাচ্ছেন- রাজশাহী জেলায় ইসরাত জাহান, রাজশাহী সিটি কর্পোরেশনে নুরহাজার বেগম, নওগাঁয় ডা. ফাতেমা কামরুন নাহার, চাঁপাইনবাবগঞ্জে রোজিনা আক্তার, পাবনায় সঞ্চিয়া চৌধুরী এবং নাটোরের ডা. মনোয়ারা বেগম।

এছাড়া সর্বোচ্চ তরুণ করদাতা ক্যাটাগরিতে সম্মাননা পাচ্ছেন- রাজশাহী জেলায় মনিরুল ইসলাম, রাজশাহী সিটি কর্পোরেশনে পিপলু ইসলাম (আইনুল), নওগাঁয় আবু হামজা, চাঁপাইনবাবগঞ্জে আব্দুল জলিল, পাবনায় এরিক স্যামসন চৌধুরী এবং নাটোরের ফজলুর রহমান তারেক।