রাঙ্গাবালীতে শিশুদের জন্য ফল উৎসব

:
: ১ বছর আগে

বেলা ১১টা। একে একে জড়ো হয় শিশুরা। আয়োজনস্থলে শুরু হয় তাদের কোলাহল। ডাক পড়ে ফল খাওয়ার। ফল সাজানো প্লেটের সামনে সারিবদ্ধ হয়ে দাঁড়ায় ওরা। পরে একটি করে ফলের প্লেট নিয়ে যে যার মতো বসে যায়। আনন্দ-উল্লাস করে খায় আম, কাঁঠাল, আপেল, পেঁপে, পেয়ারা, কলাসহ হরেকরকম ফল।

মঙ্গলবার পটুয়াখালীর রাঙ্গাবালীতে রাঙ্গাবালী ইয়ুথ সোসাইটি (আরওয়াইএস) ও যুগান্তর-স্বজন সমাবেশের উদ্যোগে প্রথমবারের মতো ভিন্নরকমের এই ফল উৎসবের আয়োজন করা হয়। ‘সুবিধাবঞ্চিত শিশুদের জন্য’ লেখা সংবলিত ব্যানারে উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে উৎসবটি অনুষ্ঠিত হয়।

এই ফল উৎসবে প্রায় অর্ধশত শিশু অংশ নেয়। এদের মধ্যে ছিল শিক্ষার্থীও। তাদের কেউ কেউ ফল খেয়ে বাড়ির জন্যও নিয়ে যায়।

ফল উৎসব নিয়ে শিশুরা জানায়, উৎসবে এসে ফল খেয়ে তারা আনন্দিত।

আরওয়াইএস ও যুগান্তর স্বজন সমাবেশের আয়োজকরা বলেন, কোমলমতি শিশুদের মুখে ফল তুলে দিতে পেরে তারাও আনন্দিত। তাদের এই উদ্যোগ দেখে অন্যরাও অনুপ্রাণিত হবেন বলে প্রত্যাশা। ভবিষ্যতে তাদের বৃহৎ পরিসরে এ আয়োজন করার পরিকল্পনা রয়েছে।

ফল উৎসবের উদ্বোধনকালে উপস্থিত ছিলেন- জেলা পরিষদের সদস্য মশিউর রহমান শিমুল, রাঙ্গাবালী মডেল মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক সাজেদা বেগম ঝর্ণা, যুগান্তর প্রতিবেদক কামরুল হাসান, ইউপি সদস্য আলম, স্বজন সমাবেশের সহ-সভাপতি শুভ সিকদার, কোষাধ্যক্ষ সাব্বির হোসাইন, সদস্য মাহমুদ হাসান, তুহিন রাজ, আরওয়াইএসের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম, সহ-সভাপতি আব্দুল্লাহ আল ইমরান, প্রচার সম্পাদক হাসিব হৃদয়, মোহসেনা রহমান শান্তা, জাহিদ আহমেদ ও সোনিয়া রহমান প্রমুখ।