রশিদ সেনওয়ারির কাছে সিরিজ হারল বাংলাদেশ

:
: ৬ years ago

ভারতের দেরাদুনে বাংলাদেশের দেওয়া ১৩৫ রানের লক্ষ্য মামুলি বানিয়ে ফেলল আফগানিস্তান। মাত্র ৪ উইকেট হারিয়ে ১৮.৫ ওভারে পৌছে গেল জয়ের প্রান্তে। প্রথম ম্যাচে ৪৫ রানের হার উপহার দেওয়ার পর দ্বিতীয় ম্যাচে ৬ উইকেটের বড় ব্যবধানে হার। আফগান বোলার রশিদ খান এবং নবীর কাছে ব্যাট হাতে হেরেছে বাংলাদেশ। আর বল হাতে হেরেছে শাহজাদ-সেনওয়ারির কাছে। তিন ম্যাচের টি২০ সিরিজের প্রথম দুই ম্যাচ জিতে আফগানরা সিরিজ জয় করে ফেলল। লিখে ফেলল ইহিতাস। টেস্ট খেলুলে দলের বিপক্ষে তারা পরপর চারটি টি২০ সিরিজ জয়ের রেকর্ড গড়ল।

আফগানদের দলীয় ৩৮ রানে ওপেনার মোহাম্মদ শাহজাদকে ফেরান আবু হায়দার। কিন্তু অন্য বোলাররা তেমন একটা সুবিধে করতে পারছেন না। বিশেষ করে অধিনায়ক সাকিব আল হাসান নিজের প্রথম দুই ওভারে দিয়েছেন  ২৪ রান। রুবেল এক ওভার হাত ঘুরিয়ে ৯ রান দেন। তবে দারুণ বল করেন নাজমুল ইসলাম অপু।

শেষ খবর পর্যন্ত আফগানরা ৯ ওভারে ১ উইকেট হারিয়ে ৫২ রান করে ব্যাট করছে। ক্রিজে আছে উসমান ঘানি এবং সামিউল্লাহ সেনওয়ারি। তারা কোন ঝুঁকি না নিয়ে ধীরে সুস্থে এগুচ্ছে।

বাংলাদেশ অবশ্য প্রথমে ব্যাট করে বেশি রান তুলতে পারেনি। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে মাত্র ১৩৪ রান তুলতে পারে। আফগার স্পিনারদের সামনে বাংলাদেশ টাইগাররা দাঁড়াতেই পারেনি। রশিদ খান একাই নিয়েছেন ৪ উইকেট। এছাড়া নবী ও করিম জানাত নেন আরো ৩ টি উইকেট। অথচ স্পিন দিয়ে সুবিধে করতে পারছে না বাংলাদেশ।