রমজান মাসে উদাহরণ সৃষ্টি করলেন ছাত্রলীগ নেত্রী তিলোত্তমা সিকদার

:
: ৪ years ago

শাওন অরন্য:: মানবতার জয় হয় সব সময়, আবারো প্রমান করে দিলেন ছাত্রলীগ নেত্রী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য ও ডাকসুর সদস্য তিলোত্তমা সিকদার।

হিন্দু মুসলিম ভেদাভেদ নেই, সাহায্য করতে মন চাই তার অনাবদ্য উদাহরণ সৃষ্টি করেছেন ছাত্রলীগ এই হিন্দু নেত্রী। দেশে করোনা পরিস্থিতির জন্য লকডাউন হয়ে আছে। মানুষজন ঘর থেকে বের হতে পারছেনা। তার উপর শুরু হয়েছে পবিত্র রমজান মাস। এ সময় গরীব ,অসহায় পরিবার অনেকের ঘরেই খাদ্য সংকট। তারপরও আল্লাহর উপর ভরসা রেখে রোজা রেখেছেন মুসলম সম্প্রদায়। তাই তাদের কথা চিন্তা করে নিজে হাতে ইফতার তৈরি করে বৃষ্টির ভিতর গরীব অসহায় মানুষের মাঝে বিতরণ করতে নেমেছেন তিলোত্তমা সিকদার।

গতকাল রবিবার বিকালে বরিশাল শহরে প্রচণ্ড বৃষ্টি উপেক্ষা করে তিনি ভাসমান ও শ্রমজীবী মানুষের হাতে ইফতার সামগ্রী তুলে দেন।‘বাহিরে প্রচণ্ড বৃষ্টি থাকা সত্বেও তৈরি খাবার নষ্ট হবে পাশাপাশি ওই কর্মহীন মানুষদের কথা ভেবে রমজানের দ্বিতীয় দিনে ইফতার নিয়ে ভাসমান, খেটে খাওয়া মানুষগুলোর দ্বারে দ্বারে ছুটছেন তিনি।

তিলোত্তমা জানান, গতকাল থেকে রমজান শুরু হয়েছে। করোনার মধ্যে এবার রমজানের আগের চেয়ে ভিন্ন। এ অবস্থায় করোনার সংকটের কারণে অনেকের বাসায় ইফতারের ব্যবস্থা নেই। অনেকের ঘরে খাবার নেই। আবার লকডাউনের কারণে রাস্তাঘাটে যত্রতত্র দোকানও বসে না। তাই প্রথম রমজান থেকে বাসায় ইফতার তৈরি করে রাস্তায় বের হয়েছি। সামাজিক দূরত্ব মেনে শতাধিক মানুষের মাঝে ইফতার বিতরণ করেছি গতকাল শনিবার। আজও প্রচণ্ড বৃষ্টি ছিল। নিজের তৈরি খাবার নষ্ট হবে ভেবে এবং ভাসমান, গরীব-অসহায় মানুষগুলোর কথা ভেবে বৃষ্টির মধ্যেই ইফতার সামগ্রী বিতরণ করেছি।