রব-ঈদগাহ কমপ্লেক্স রূপ নিতে যাচ্ছে দখিনের সর্বশ্রেষ্ঠ ময়দানে

:
: ৪ years ago

উন্নয়নে আরও একধাপ এগিয়ে যাচ্ছে বানারীপাড়া উপজেলা। আর এ অভূতপূর্ব উন্নয়নে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন বরিশাল-২ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি মো. শাহে আলম।

 

তারই একান্ত ইচ্ছায় উপজেলার সলিয়াবাকপুর ইউনিয়নের চৌয়ারীপাড়া গ্রামে এ-রব-ঈদগাহ কমপ্লেক্স রূপ নিতে যাচ্ছে দখিনের সর্বশ্রেষ্ঠ ময়দানে।

 

৫ একর জমির ওপরে ঈদগাহ নির্মাণের অত্যাধুনিক ডিজাইন ইতোমধ্যেই বাংলাদেশের অন্যতম ডিজাইনার প্রতিষ্ঠান তৈরি করে পাঠিয়েছেন।

 

বিজয়ের দিনে (১৬ ডিসেম্বর) সন্ধ্যায় ৫ একর জমির মালিকদের সাথে চুক্তিও সম্পাদিত করেছেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মো. শাহে আলম এমপি।

 

সবকিছুই ঠিকঠাক অল্প দিনের মধ্যেই ওই স্থানে ঈদগাহ কমপ্লেক্স নির্মাণের কাজও শুরু হবে।একটি অজপাড়া গায়ে আধুনিক ঈদগাহ কমপ্লেক্স নির্মাণকে কেন্দ্র করে ওখানকার মানুষের মধ্যে ইতোমধ্যেই উৎসাহ ও উদ্দীপনার সৃষ্টি হয়েছে।

 

নির্মাণ শেষে এ-রব-ঈদগাহ কমপ্লেক্সটি হবে দখিনের আরও একটি শ্রেষ্ঠ দর্শনীয় স্থান।ফলে ওখানকার গ্রামীণ চিত্রপট পাল্টে গিয়ে সহসাই শহুরের ন্যায় দৃশ্যমান হবে সম্পুর্ণ গ্রামটি। বাসিন্দাদের কাজের পরিধিও পাল্টে গিয়ে নতুন নতুন সম্ভাবনার দার উম্মোচিত হবে।

 

সরেজমিন ঘুরে দেখাগেছে এমপি শাহে আলমের কর্ম পরিকল্পনায় তার নির্বাচনী এলাকা বানারীপাড়া ও উজিরপুর উপজেলা অচিরেই শহুরে রুপান্তর হওয়ার দারপ্রান্তে রয়েছে।