রথীশ চন্দ্র হত্যাকাণ্ড; দায়িত্বে অবহেলায় দুই এসআই ক্লোজড

লেখক:
প্রকাশ: ৬ years ago

রংপুরে বিশেষ জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) রথীশ চন্দ্র ভৌমিক ওরফে বাবুসোনা হত্যার ঘটনায় দুই উপ-পরিদর্শককে (এসআই) রংপুর পুলিশ লাইনে ক্লোজড করা হয়েছে। দায়িত্ব অবহেলা ও তথ্য গোপন করে ভিন্নখাতে প্রবাহিত করার চেষ্টার অভিযোগে তাদের এ শাস্তি দেওয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাবুল মিয়া।

প্রত্যাহারকৃত দুই এসআই হলেন কোতোয়ালি থানার এসআই তরিকুল ইসলাম তারেক ও নগরীর ধাপ পুলিশ ফাঁড়ির এসআই দিবাকর রায়।

পুলিশ সূত্রে জানা যায়, আইনজীবী রথীশ চন্দ্র ভৌমিক বাবু সোনা নিখোঁজের পর তার ছোট ভাই সুশান্ত ভৌমিক বাদী হয়ে কোতোয়ালি থানায় মামলা করেন। এ মামলায় পুলিশ বাবুসোনার স্ত্রী স্নিগ্ধা ভৌমিক দিপা, স্কুল শিক্ষক কামরুল ইসলামসহ পাঁচজনকে গ্রেপ্তার করে।

কোতোয়ালি থানার এসআই তরিকুল ইসলাম তারেক ও ধাপ পুলিশ ফাঁড়ির এসআই দিবাকর দায়িত্ব পালনে অবহেলা করেন বলে অভিযোগ উঠলে তাদেরকে প্রত্যাহার করা হয়।

উল্লেখ্য, গত ২৯ মার্চ রাতে রথীশ চন্দ্র ভৌমিক বাবুকে হত্যা করে তার স্ত্রী দীপা ভৌমিক ও প্রেমিক কামরুল ইসলাম। এরপর ৩০ মার্চ মরদেহ আলমারিতে ভরে তাজহাট মোল্লাপাড়ায় নির্মাণাধীন বাড়ির মেঝেতে পুঁতে রাখা হয়। এই মামলায় পুলিশ বাবুর স্ত্রী দীপা ভৌমিক, প্রেমিক কামরুল ইসলামসহ ৫ জনকে গ্রেফতার করে।