‘রঙ্গনা’য় রহস্যময়ী শাবনূর

:
: ৬ মাস আগে

ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেত্রী শাবনূর। বড় পর্দায় অভিষেকের পর প্রায় দুই দশক ঢালিউডে রাজত্ব করেছেন। ব্যক্তিগত কারণ ছাড়াও পছন্দের চিত্রনাট্য না পাওয়ায় দীর্ঘদিন সিনেমা থেকে নিজেকে আড়ালে রেখেছিলেন। অবশেষে অপেক্ষার প্রহর শেষ হলো তার। সম্প্রতি অস্ট্রেলিয়া থেকে দেশে ফিরে ‘রঙ্গনা’ শিরোনামের নতুন সিনেমায় যুক্ত হন।

 

শুক্রবার (৫ জানুয়ারি) প্রকাশিত হয়েছে ‘রঙ্গনা’ সিনেমার ফার্স্ট লুক। প্রথম দর্শনেই রহস্য ছড়িয়েছেন শাবনূর। এতে তিনটি লুকে দেখা যায় শাবনূরকে। যার একটিতে তার হিজাবে মুখ ঢাকা; একই সঙ্গে পিস্তল আর ফুল হাতেও দেখা মিলেছে এই নায়িকার।

ফার্স্ট লুকটি প্রকাশ্যে আসার পর নেটিজেনদের প্রশ্ন, তবে কি তিন রূপে পর্দায় দেখা যাবে শাবনূরকে? যদিও এ প্রশ্নের উত্তর দেননি নির্মাতা। বরং প্রসঙ্গটি নিয়ে রহস্যই রাখলেন নির্মাতা আরাফঅত হোসাইন। তার ভাষায়, ‘‘দশের, দেশের এবং আপনার হৃদয়ের রক্তক্ষরণের গল্প বলবে ‘রঙ্গনা’।’’

‘রঙ্গনা’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্র পরিচালক হিসেবে অভিষেক হতে যাচ্ছে আরাফাত হোসাইনের। অনেক আগেই সিনেমাটির সঙ্গে যুক্ত হয়েছেন শাবনূর। এখন নিচ্ছেন শুটিংয়ে নামার প্রস্তুতি। সবকিছু ঠিক থাকলে ফেব্রুয়ারির শেষের দিকে শুরু হবে সিনেমাটির শুটিং।

 

সিনেমাটিতে শাবনূরের বিপরীতে নায়ক হিসেবে কে থাকছেন সে বিষয়ে মুখ খুলেননি নির্মাতা। তবে শিগগির ঘোষণা করা হবে বলে জানিয়েছেন নির্মাতা আরাফাত। নারী কেন্দ্রীক গল্পে সিনেমাটি নির্মিত হবে।

‘রঙ্গনা’ সিনেমায় তিনটি গান থাকছে। গানগুলো লিখেছেন কবির বকুল। সুর-কণ্ঠে থাকছেন ইমরান মাহমুদুল। সিনেমাটির কাহিনি লিখেছেন নির্মাতা নিজেই। চিত্রনাট্য ও সংলাপ করেছেন তন্ময় মুক্তাদির। দুই ঈদের এক ঈদে সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে। এই সিনেমার মাধ্যমেই দীর্ঘ বিরতি পেরিয়ে ক্যামেরার সামনে এবং প্রেক্ষাগৃহে আসছেন সুপারস্টার শাবনূর।