যৌতুকের টাকা না পেয়ে স্ত্রীকে হত্যার চেষ্টা!

:
: ২ years ago

 পটুয়াখালীর কলাপাড়ায় যৌতুকের টাকা না পেয়ে স্ত্রী ছনিয়া বেগম (২৮)কে কুপিয়ে ও পিটিয়ে হত্যার চেষ্টা করেছে পাষন্ড স্বামী। গত বুধবার রাত সাড়ে নয়টা থেকে দফায় দফায় একটা পর্যন্ত মারধর করে বিশকানি মাথায় নামক এলাকায় বসে এ হামলার ঘটনা ঘটে। ঘটনার পর ঘাতক স্বামী পলাতক রয়েছে। আহত হলেন ওই থানার রাজোপাড়া গ্রামের বাসিন্দা পাষণ্ড স্বামী বেল্লাল হাওলাদারের স্ত্রী। বর্তমানে আহত ছনিয়া বেগমকে মূমুর্ষূ অবস্থায় উদ্ধার করে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। আহত সূত্রে  যায় প্রায়,
১৬ বছর পূর্বে বরগুনা থানার ৩ নং কড়ইতলা গ্রামের বাসিন্দা আবুল হোসেনের মেয়ে ছনিয়ার সাথে সামাজিকভাবে বিবাহ হয় সুলতান হাওলাদারের ছেলে বেল্লালের সাথে। তাদের সংসারে এক পুত্র ও এক কন্যা সন্তান রয়েছে।
হঠাৎ করে বেল্লাল মাদক সেবন ও মাদক বিক্রিতে জড়িয়ে যাওয়ায় বিভিন্ন সময়ে স্ত্রীকে মারধর করে বাবার বাড়ি থেকে যৌতুকের টাকা আনার কথা জানায়। এ নিয়ে একাধিকবার স্ত্রীকে মারধর করার অভিযোগ রয়েছে। এরই ধারাবাহিকতায় বিগত কয়েকদিন ধরে  তার স্ত্রীর বাবার বাড়ি থেকে দুই হাজার, পাচ হাজার, দশ হাজার এভাবে টাকা আনতে থাকে। পুনরায় আবার দুই লক্ষ টাকা যৌতুকের জন্য দাবি করলে তা দিতে অপারগতা প্রকাশ করে স্ত্রী সোনিয়া বেগম। এক পর্যায়ে ক্ষিপ্ত হয়ে যায় সন্ত্রাসী স্বামী বিল্লাল হাওলাদার। যৌতুকের টাকার জন্য তার স্ত্রীকে দেশীয় অস্ত্রশস্ত্র দিয়ে হত্যার চেষ্টা চালায়। এতে সোনিয়া বেগমের সারা শরিলে নীলা ফুলা জখম হয় ও নাকে প্রচন্ড আঘাত পায়।
পরে আহতের ডাক চিৎকারে স্থানীয়রা ছুটে আসলে মুহূর্তে ঘটনাস্থল ত্যাগ করেন বেল্লাল । আহত সূত্র আরও জানায় টাকা না পেলে তার শশুরকে হত্যার হুমকি দিয়ে আসছিল ।
পরে স্থানীয়রা আহতকে মুমুর্ষ অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি। সেখানে তার অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য শেবাচিমে প্রেরণ করা হয়। বর্তমানে তিনি এ হাসপাতালের নাক কান গলা ওয়ার্ডে  চিকিৎসাধীন রয়েছে। এ বিষয়ে মামলার প্রস্তুতি চলছে।