যে কারণে বাতিল হলো পিরোজপুরের ৪ স্বতন্ত্র প্রার্থীসহ পাঁচজনের মনোনয়ন

:
: ৬ years ago

অনলাইন ডেস্ক// স্বাক্ষরে অমিল থাকাসহ বিভিন্ন কারণে পিরোজপুরে পাঁচজনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। রোববার জেলার তিনটি আসনের ৩০ জনের মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়। এরপর পাঁচজন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করার কথা জানান জেলা রির্টানিং অফিসার ও জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন।

পিরোজপুর-১ আসন থেকে ১১ জন প্রার্থীর মধ্যে দুই জনের মনোনয়ন বাতিল হয়েছে। তারা হলেন পিরোজপুর-১ আসনের স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মো. গোলাম হায়দার। মনোনয়নপত্রের সঙ্গে সমর্থকদের স্বাক্ষর সঠিক না থাকায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। অপরদিকে এ আসনে বিএনএফ’র (বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট) মনিমোহন বিশ্বাসের মনোনয়নপত্রও বাতিল করা হয়েছে। তার মনোনয়নপত্রে নিজের স্বাক্ষর না থাকায় তা বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা।

পিরোজপুর-৩ আসনের স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. এম নজরুল ইসলাম, স্বতন্ত্র প্রার্থী মো. আবু তারেকের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তাদের মনোনয়নপত্রে সমর্থকদের স্বাক্ষর সঠিক না থাকায় বাতিল করা হয়েছে। অার স্বতন্ত্র প্রার্থী সুধীর রঞ্জন বিশ্বাসের সমর্থকদের স্বাক্ষরের তালিকা না দেয়ায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

যাদের মনোনয়ন বৈধ

পিরোজপুর-১ (পিরোজপুর সদর-নাজিরপুর-নেছারাবাদ) আসন থেকে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়নপ্রাপ্ত দলটির কেন্দ্রীয় আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শ.ম. রেজাউল করিম, স্বতন্ত্র প্রার্থী বর্তমান সংসদ সদস্য পিরোজপুর জেলা আওয়ামী লীগের সভাপতি এ কেএম এ আউয়াল, বিএনপির ব্যারিস্টার সরোয়ার হোসেন, ঐক্যফ্রন্টের শামীম সাঈদী, ঐক্যফ্রন্টের সাবেক মন্ত্রী ও জাতীয় পার্টির (জাফর) মহাসচিব মোস্তফা জামাল হায়দার, জাতীয় পার্টি (এরশাদ) নজরুল ইসলাম, সিপিবির ডা. তপন বসু, ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের মাসুম বিল্লাহ ও এনপিপি’র মেহেদী হাসান রণি।

পিরোজপুর-২ (ভান্ডারিয়া-কাউখালী-ইন্দুরকানি) আসনে মহাজোটের হয়ে জাতীয় পার্টির (জেপি-মঞ্জু) চেয়ারম্যান ও পানিসম্পদমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু, বিএনপির আহম্মেদ সোহেল মঞ্জুর, ঐক্যফ্রন্টের লেবারপার্টির মো. মোস্তাফিজুর রহমান ইরান, ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের আবুল কালাম আজাদ, সিপিবির মো. আব্দুল হামিদ ও বিএনএফ এর রেজাউল করিম গাজী।

পিরোজপুর-৩ (মঠবাড়িয়া) আসনে মহাজোটের জাতীয় পার্টির (এরশাদ) বর্তমান সংসদ সদস্য ডা. রুস্তুম আলী ফরাজী, স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের সদস্য আশরাফুর রহমান, স্বতন্ত্র ডা. মো. আনোয়ার হোসেন, বিএনপির রুহুল আমীন দুলাল, বিএনপির কর্নেল (অব.) শাহাজাহান মিলন, সিপিবির অ্যাডভোকেট দিলিপ কুমার পাইক, ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের মাওলানা মো. সগীর হোসেন, ওয়ার্কার্স পার্টির মো. ফিরোজ আলম, স্বতন্ত্র মোহাম্মদ আবদুল লতীফ সিরাজি, স্বতন্ত্র মো. রিয়াজ উদ্দিন।