যুক্তরাষ্ট্রে ক্রিকেট খেলবে বাংলাদেশ!

লেখক:
প্রকাশ: ৭ years ago

মার্কিন মুলুকে গিয়ে সাকিব আল হাসানদের সামনে ক্রিকেট খেলার দারুণ এক হাতছানি। আগামী জুন-জুলাইয়ে বাংলাদেশের ওয়েস্ট ইন্ডিজ সফরে যে দুটি টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা, সে দুটি ম্যাচের ভেন্যু হিসেবে ফ্লোরিডাকে প্রস্তাব করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। এমন তথ্যই জানা যাচ্ছে।

মার্কিন যুক্তরাষ্ট্রে ক্রিকেট খুবই অজনপ্রিয় একটি খেলা। যে কারণে সেখানে আন্তর্জাতিক ক্রিকেট হওয়ার প্রশ্নই আসে না। যদিও ২০১০ সাল থেকে একটা-দুটা করে আন্তর্জাতিক ম্যাচ অনুষ্ঠিত হচ্ছে মার্কিন মুলুকে। সেবার, ২২ মে (২০১০ সালে) নিউজিল্যান্ড-শ্রীলঙ্কা ম্যাচ দিয়ে যুক্তরাষ্ট্রে শুরু হয় আন্তর্জাতিক ক্রিকেটের। এরপর থেকে মোট ৬টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে যুক্তরাষ্ট্রে। শুধু তাই নয়, ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএলের ম্যাচ) অনুষ্ঠিত হয়েছে সেখানে, যেখানে খেলেছেন বাংলাদেশের সাকিব আল হাসানও।

জুন-জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজ সফরে স্বাগতিক দলের বিপক্ষে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা রয়েছে বাংলাদেশের। সূত্র জানিয়েছে, ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের পাঠানো প্রস্তাবিত সূচিতে টি-টোয়েন্টি ম্যাচ দুটি রাখা হয়েছে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায়। তেমনটি শেষ পর্যন্ত ঠিক থাকলে, বাংলাদেশের ক্রিকেটাররা যুক্তরাষ্ট্রেও ক্রিকেটকে ছড়িয়ে দিয়ে আসার ক্ষেত্রে দারুণ ভূমিকা রাখবে।