যার যা কিছু আছে তাই নিয়ে ঝাঁপিয়ে পড়তে হবে-সৈয়দ ফয়জুল করিম

লেখক:
প্রকাশ: ১১ মাস আগে

পাকিস্তানের বিরুদ্ধে আমাদের লড়াই হয়েছিল জনগণের মৌলিক অধিকার রক্ষার জন্য ভোটের অধিকার এবং নাগরিক অধিকার রক্ষার জন্য এদেশের লক্ষ কোটি জনতা তখনকার সময় পাকিস্তানি হানাদার বাহিনীর বিরুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল অবশেষে দীর্ঘ ৯ মাস রক্তক্ষয়ী সংগ্রামের মধ্য দিয়ে ফিরে পেয়েছিলাম স্বাধীন বাংলাদেশ। স্বাধীনতার ৫২ বছর অতিক্রম হলেও জনগণ ফিরে পাইনি ভোটার অধিকার ফিরে পাইনি মৌলিক অধিকার স্বাধীনতার স্বপ্নদ্রষ্টা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের যে স্বপ্ন নিয়ে দেশকে স্বাধীন করেছিলেন বর্তমান আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা সে স্বপ্নকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে জনগণের ভোটের অধিকার কেড়ে নিয়েছে উপহার দিয়েছে দেশকে গুম খুন বিরোধী মতকে জেল জুলুমের মতো এবং বিনা বিচারে হত্যা মত কর্মকাণ্ড। এছাড়া সীমাহীন দুর্নীতি লুটপাট।

এজন্য শেখ হাসিনাকে উৎখাত করার জন্য প্রয়োজন আরেকটি স্বাধীনতার সংগ্রাম এজন্য আগামী দিনগুলোতে শেখ হাসিনাকে উৎখাত করার জন্য যার যা কিছু আছে তাই নিয়ে ঝাঁপিয়ে পড়তে হবে।

বরিশাল নগরীর সদর রোডস্থ টাউন হল চত্বরে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন এর ৩২ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বরিশাল মহানগর কমিটির আয়োজনে প্রধান অতিথির বক্তব্য দিতে গিয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশ সিনিয়র নায়েবে আমির মুফতি মাওলানা সৈয়দ মোহাম্মদ ফয়জুল করিম উপরোক্ত কথাগুলো বলেন।

তিনি আরো বলেন আগামী জাতীয় সংসদ নির্বাচন নির্দলীয় নিরপেক্ষ জাতীয় সরকারের অধীনে হতে হবে। তার বক্তব্যে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনকে লক্ষ্য করে বলেন তোমরা আগামী দিনগুলোর জন্য তৈরি হতে হবে দিনের বেলা রাজপথে সাহাবীদের আদর্শে সিংহের মতো গর্জে উঠবে রাতের আঁধারে আল্লাহর কাছে প্রার্থনা করবে এবং আল্লাহর প্রিয় বান্দা হয়ে যাবে। মনে রাখবে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন শুধুমাত্র রাজনীতি না এটা ইবাদত ও বটে।

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ৩২ তম প্রতিষ্ঠা বার্ষিকী সমাবেশে সভাপতিত্ব করেন বরিশাল মহানগর সভাপতি মোহাম্মদ জাহিদুল ইসলাম সাধারণ সম্পাদক গাজী রেদােয়ান এর সঞ্চালনায় প্রধান বক্তার বক্তব্য রাখেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি মোঃ শরিফুল ইসলাম রিয়াদ

এছাড়া অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ বরিশাল জেলা সভাপতি মোঃ আল আমিন চরমোনাই আলিয়া সভাপতি মোহাম্মদ শাহজালাল বরিশাল বিশ্ববিদ্যালয় সভাপতি আনোয়ার হোসেন মঞ্জু বিএম কলেজ সভাপতি মোঃ মহিউদ্দিন চরমোনাই কওমি শাখার সহ-সভাপতি মোঃ সাইদুল ইসলাম সাঈদ সহ অন্যান্য নেতৃবৃন্দ পরে সমাবেশ শেষে নগরীতে একটি মিছিল বের হয় মিছিলটি টাউন হল থেকে শুরু হয় ফজলুল হক এভিনিউ গির্জা মহল্লা হয়ে আবার টাউন হল এসে শেষ হয়।