ময়লার স্তূপ থেকে উদ্ধার নবজাতককে দত্তক নিতে দম্পতিদের আবেদন

:
: ২ years ago

লালমনিরহাট পৌরসভা এলাকার একটি ময়লার স্তূপ থেকে উদ্ধার নবজাতককে দত্তক নিতে অনেকে আগ্রহ প্রকাশ করেছেন। শিশুটিকে দত্তক নিতে তারা জেলা শিশু কল্যাণ সমিতির সভাপতি ও জেলা প্রশাসকের কাছে আবেদন করেছেন।

মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৫টায় লালমনিরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহা আলম এতথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, শিশুটি উদ্ধার হওয়ার পর থেকে অনেক দম্পতি খোঁজখবর নিয়েছেন। তবে শিশুটিকে দত্তক নিতে কয়েকটি পরিবার লালমনিরহাট শিশুকল্যাণ সমিতির সভাপতি ও জেলা প্রশাসকের কাছে আবেদন করেছেন।

সোমবার (১৪ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৮টায় শহরের কেন্দ্রীয় শহীদ মিনার সংলগ্ন কালীবাড়ি (পুরান বাজার) এলাকার একটি ময়লার স্তূপ থেকে নবজাতকটি (কন্যাশিশু) জীবিত উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়।

লালমনিরহাট সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক নেওয়াজ মোরশেদ জানিয়েছেন, শিশুটির চিকিৎসা চলছে। বর্তমানে সুস্থ আছে।

ওসি শাহা আলম বলেন, ‘আমরা শিশুটির প্রকৃত অভিভাবককে খুঁজে বের করতে তদন্ত করছি। তদন্ত শেষে পুলিশ আদালতকে বিষয়টি জানাবে। আদালতই শিশুটিকে দত্তক দেওয়ার ব্যাপারে সিদ্ধান্ত দেবেন।’

তিনি আরও বলেন, শিশুটি সম্পূর্ণ সুস্থ না হওয়া পর্যন্ত লালমনিরহাট সদর হাসপাতালে চিকিৎসাধীন থাকবে। পুলিশের পক্ষ থেকে সার্বক্ষণিক শিশুটির খোঁজ রাখা হচ্ছে বলেও জানিয়েছেন তিনি।

লালমনিরহাট শহরের তারিন জাহান ও সাজু ইসলাম বলেন, ‘আমরা শিশুটিকে দত্তক নিতে চাই। এজন্য জেলা প্রশাসকের কাছে আবেদন করেছি।’

এ বিষয়ে লালমনিরহাট শিশু কল্যাণ সমিতির সভাপতি ও জেলা প্রসাশক আবু জাফর বলেন, শিশুটি সম্পূর্ণ সুস্থ না হওয়া পর্যন্ত কাউকে দত্তক দেওয়া যাচ্ছে না। তবে দত্তক নিয়ে কেউ আবেদন করলে তা যাচাই-বাছাই করে দেখা হবে।