‘ম্যাচ রেফারি-আম্পায়ারদের রিপোর্টের ভিত্তিতে সাকিবের ব্যাপারে সিদ্ধান্ত’

লেখক:
প্রকাশ: ৩ years ago

মোহামেডান স্পোর্টিং ক্লাব ও আবাহনী লিমিটেডের ম্যাচে মেজাজ ধরে রাখতে না পেরে বিতর্কিত ঘটনার জন্ম দিয়েছেন সাকিব আল হাসান। এমন অবিশ্বাস্য আচরণে শৃঙ্খলাভঙ্গের দায়ে শাস্তি পেতে পারেন বাংলাদেশের সফলতম এই ক্রিকেটার।

শুক্রবার ঢাকা প্রিমিয়ার লিগে দুই চিরপ্রতিদ্বন্দ্বীর লড়াই চলাকালে আম্পায়ার ইমরান পারভেজের সিদ্ধান্তে অসন্তোষ জানিয়ে প্রথমে লাথি মেরে স্টাম্প এলোমেলো করে দেন সাকিব। পরের ওভারে এই তারকা বাঁহাতি অলরাউন্ডার আরেক আম্পায়ার মাহফুজুর রহমানের সিদ্ধান্তে নাখোশ হয়ে তিনটি স্টাম্পই তুলে মাটিতে আছাড় মারেন। নাটকের তৃতীয় পর্বে বৃষ্টির কারণে মাঠ ছেড়ে ড্রেসিং রুমে যাওয়ার সময় আবাহনীর কোচ খালেদ মাহমুদের সঙ্গেও দ্বন্দ্বে জড়িয়ে পড়েন মোহামেডানের অধিনায়ক সাকিব।

ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিসের (সিসিডিএম) চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ পরবর্তীতে বলেছেন, মেজাজ নিয়ন্ত্রণ করতে ব্যর্থ হয়ে নজিরবিহীন ঘটনা ঘটানো সাকিবের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে ম্যাচ রেফারি ও আম্পায়ারদের প্রতিবেদনের ভিত্তিতে।

‘আবাহনী-মোহামেডান ম্যাচে অনেক কিছুই ঘটে থাকে। আজকে এমনই ঘটনা আমরা দেখলাম। যা ফেসবুক লাইভ, ইউটিউবের মাধ্যমে সবাই দেখেছে। সাকিবের ঘটনাটি দুর্ভাগ্যজনক। আমরা আশা করি, এমন ঘটনা ঘটবে না।’

‘আপনারা জানেন, এটা আইসিসির স্বীকৃত ম্যাচ। এসব দেখার জন্য আমাদের প্যানেল আছে। এটা দেখে থাকেন বিসিবির আম্পায়ার ও ম্যাচ রেফারি। তাদের রিপোর্টের ভিত্তিতে সাকিবের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।’

উল্লেখ্য, মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আবাহনীকে বৃষ্টি আইনে ৩১ রানে হারিয়েছে মোহামেডান। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৪৫ রান করে তারা। জবাবে ডি/এল পদ্ধতিতে আবাহনীর লক্ষ্য দাঁড়ায় ৯ ওভারে ৭৬। কিন্তু ৬ উইকেটে ৪৪ রানের বেশি করতে পারেনি তারা।