ম্যাচের পর ম্যাচ একই ভুল, একই ফলে দুশ্চিন্তায় বাংলাদেশ

লেখক:
প্রকাশ: ৩ years ago

পরাজয়ের হ্যাটট্রিক! হারের কারণ পুরোনো। হাতের মুঠোয় আসা সুযোগ কাজে লাগাতে পারছে না বাংলাদেশ। শ্রীলঙ্কার বিপক্ষে দুই ক্যাচ মিস। আজ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেও দুটি সহজ সুযোগ হাতছাড়া। সঙ্গে যোগ হয়েছে স্টাম্পিং।

সব মিলিয়ে তিন সুযোগে ওয়েস্ট ইন্ডিজ বাংলাদেশের বিপক্ষে ১৪২ রানের পুঁজি পায়। অথচ ২ রানে জীবন পাওয়া পুরানের ৪০ এবং ৯ ও ২৭ রানে চেজের ক্যাচ না ছাড়লেও ওয়েস্ট ইন্ডিজের রান একশ হতো কিনা সন্দেহ! তারপরও টি-টোয়েন্টিতে ১৪২ রান আহামরি বড় নয়। কিন্তু ব্যাটসম্যানদের দায়িত্বজ্ঞানহীন ব্যাটিং এলোমেলো করে দেয় সব।

 

মেহেদী নিজের বোলিংয়ে চেজকে জীবন দেওয়ার পর সীমানায় একই ব্যাটসম্যানকে সুযোগ দেন। পুরানের স্ট্যাম্পিং হাতছাড়া করেন লিটন। এর আগে শ্রীলঙ্কার বিপক্ষে লিটনের হাত দিয়ে বেরিয়ে যায় দুই ক্যাচ। ওমানের বিপক্ষে ক্যাচ মিস করেন মাহমুদউল্লাহ। বারবার একই ভুল হওয়ায় দুশ্চিন্তায় বাংলাদেশ।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩ রানে হারের পর মাহমুদুল্লাহর কথায় বেরিয়ে এলো দুশ্চিন্তা, ‘এমন গুরুত্বপূর্ণ ম্যাচে দলের সেরা ফিল্ডারদের কাছে প্রত্যাশা থাকে। কেউ তো ইচ্ছা করে ক্যাচ ছাড়ে না, তবে সেরাদের কাছে প্রত্যাশা থাকে সুযোগগুলো নেবে। কিন্তু ম্যাচের পর ম্যাচ আমরা যেহেতু ভুলগুলো করছি, তাই এখন এটা অবশ্যই দুশ্চিন্তার বিষয়। আমাদের ক্যাচিং আরও ভালো করতে হবে এবং করা উচিত।’

মাহমুদউল্লাহর কাছে হারের কোনো ব্যাখ্যা নেই। পুরোনো কথাগুলি শুনালেন আরো একবার, ‘বোলাররা ভালোই বল করেছে। আমার মনে হয় আবারও যে এক–দুটো সুযোগ এসেছিল, সেগুলো নিতে পারলে অন্তত ১০টা রান কম হতো। তখন আমাদের জন্য রান তাড়াটা হয়তো আরেকটু সহজ হতো। চেষ্টা করেছি, হয়নি। টি–টোয়েন্টি খেলাটা এমনই।’