মোহাম্মদপুরে তিন প্র‌তিষ্ঠান‌কে জ‌রিমানা

লেখক:
প্রকাশ: ৬ years ago

বিদেশি পণ্য অবৈধভাবে দেশে এনে বি‌ক্রি, মোড়কে মূল্য না থাকা ও অস্বাস্থ্যকর খাদ্যদ্রব্য বিক্রির অপরাধে রাজধানীর মোহাম্মদপুর এলাকায় তিনটি প্রতিষ্ঠানকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। শ‌নিবার অভিযোন চালিয়ে এসব প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

প্রতিষ্ঠানগুলো হলো- টো‌কিও প্লাজার আর্চিস গ্যালারি, নতুন কাঁচাবাজার এলাকার হক ব্রেড অ্যান্ড ফুড এবং নিউ নাহার হো‌টেল অ্যান্ড রেস্টু‌রেন্ট‌।

অভিযানের নেতৃত্ব দেন অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক (উপসচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ার। এ সময় অধিদফতরের সহকারী পরিচালক রজবী নাহার রজনী সঙ্গে ছিলেন। বাজার অভিযানের সার্বিক সহযোগিতা করে আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন)-১১ এর সদস্যরা।

মনজুর মোহাম্মদ শাহরিয়ার বলেন, মোহাম্মদপুর এলাকায় অ‌ভিযান চা‌লি‌য়ে তিন‌টি প্র‌তিষ্ঠান‌কে জ‌রিমানা করা হয়ে‌ছে। এর ম‌ধ্যে আর্চিস গ্যালারি ২০ হাজার টাকা, নতুন কাঁচাবাজারের হক ব্রেড অ্যান্ড ফুডকে ৩৫ হাজার টাকা এবং নিউ নাহার হো‌টেল অ্যান্ড রেস্টু‌রেন্ট‌কে ৫০ হাজার টাকা জ‌রিমানা করা হয়।

এছাড়া রমজান মা‌সে নিত্যপণ্যের দাম সহনীয় পর্যায়ে রাখ‌তে মোহাম্মদপুর প্রিন্স বাজারের ব্যবসায়ীদের বলা হয়েছে। বাজারের ব্যবসায়ীদের ডেকে সতর্ক করা হয় যেন তারা ভোক্তা অ‌ধিকার ক্ষুণ্ন না ক‌রেন।

তি‌নি আরও ব‌লেন, প্রতিটি দোকানে মূল্য তালিকা রাখার কথা বলা হয়েছে। একই সঙ্গে ভেজালপণ্য বিক্রি, মিথ্যা বিজ্ঞাপন, ওজনে কারচুপি, অতিরিক্ত মূল্য আদায় না করতে বলা হয়েছে। তাদেরকে আমরা এক সপ্তাহের সময় দিয়েছি। ব্যবসায়ীরাও একমত হয়েছেন। এ সময়ের মধ্যে সংশোধন না হলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। আর্থিক দণ্ডসহ প্রতিষ্ঠান সিলগালা করে দেয়া হবে।