মেসি এবার কিছু একটা করবেই: রোহো

লেখক:
প্রকাশ: ৬ years ago

জার্মানির বিপক্ষে হারের পর মেসির মুখটাই হয়তো মনে রেখেছেন সবাই। ছল ছল চোখের দৃশ্য হয়তো ভাসে ভক্তদের সামনে। কিন্তু সেদিন তো মার্কোস রোহোও কেঁদেছিলেন। তাদের সেই কান্না থামানো কিংবা সান্ত্বনা দেওয়ার জন্য মাঠে কোনো কাঁধ খুঁজে পাননি তারা। তবে চার বছর আগের সেই দৃশ্যপট এবার বদলাতে চান রোহো। দেশের হয়ে একটি শিরোপা জিততে চান তিনি।

তিনি বলেন, ‘চার বছর ধরে আমরা ভাগ্যের কাছে হেরেছি। তিন তিনটি ফাইনালে উঠেও শিরোপা স্পর্শ করতে পারিনি। এবার হয়তো ঈশ্বরও আমাদের সঙ্গে থাকবেন।’ আর্জেন্টিনার হয়ে ৫০ ম্যাচ খেলা রোহো মনে করেন এবারের আর্জেন্টিনা দল আগের বিশ্বকাপের চেয়েও অনেক বেশি গোছানো এবং পরিণত।

আর রোহোর বিশ্বাস মেসির উপর। মেসি রাশিয়া বিশ্বকাপে ঈশ্বরের দূত হয়ে আর্বিভূত হবেন বলে মনে করেন রোহো। ম্যানইউ ডিফেন্ডার বলেন, ‘মেসি এবার আমাদের জন্য কিছু একটা করবে। এবার আমাদের স্বপ্ন পূরণের জন্য মেসি ‘মাঠে ঈশ্বরের দূত’ হয়ে আবির্ভূত হবেন। মেসির হাতেই এবার ঈশ্বর বিশ্বকাপ তুলে দেবেন।’

লিওনেল মেসি অবশ্য লিগে চলতি মৌসুমে দারুণ পারফর্ম করেছেন। ইউরোপের শীর্ষ লিগের সর্বোচ্চ গোলদাতা হয়েছেন তিনি। মেসির এই ফর্ম বিশ্বকাপেও থাকবে বলে মনে করেন রোহো। তিনি বলেন, ‘আমি বিশ্বাস করি, লিও তার সেরা ফর্মেই থাকবে এবং সে আমাদের জন্য বিশেষ কিছু এনে দেবে এবারের বিশ্বকাপে।’

তবে আর্জেন্টিনার বিশ্বকাপের স্বপ্ন সারথী মনে করেন কোন লক্ষ্য ঠিক করে বিশ্বকাপ খেলা ঠিক হবে না। মেসি বলেন, ‘আগে আমাদের গ্রুপ পর্বের চ্যাম্পিয়ন হওয়াটা নিশ্চিত করতে হবে।’ মেসিদের গ্রুপে এবার আছে নাইজেরিয়া, ক্রোয়েশিয়া এবং আইসল্যান্ড। এদের মধ্যে দারুণ দল আছে ক্রোয়েশিয়ার। অথচ রোহো মনে করেন ক্রোয়েশিয়াকে হারাতে তাদের কোন সমস্যা হবে না। তবে গ্রুপে নাইজেরিয়া থাকা মানেই বড় চ্যালেঞ্জ বলে মনে করেন তিনি।