মেসির শেষ মুহূর্তের গোলে জয়ে ফিরলো পিএসজি

লেখক:
প্রকাশ: ১ বছর আগে

একের পর এক হারে বিপর্যস্ত হয়ে পড়েছিলো প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। দলে বড় বড় তারকা থাকা সত্ত্বেও পরাজয়ের বৃত্ত থেকে কেন বের হতে পারছে না, এ নিয়েই দুশ্চিন্তায় পড়ে গিয়েছিলো পিএসজি কর্মকর্তা থেকে শুরু করে সমর্থকরাও।

অবশেষে সেরা তিন তারকার গোলেই জয়ে ফিরলো প্যারিসের জায়ান্টরা। নিজেদের মাঠে লিলের বিপক্ষে খেলতে নেমে ৪-৩ গোলের ব্যবধানে জয় পেয়েছে পিএসজি।

 

তবে এই ম্যাচে পরাজয়ের শঙ্কাই জেঁকে বসেছিলো পিএসজির মধ্যে। তিন তারকা মেসি, নেইমার এবং কিলিয়ান এমবাপেই করেছেন ৪টি গোল। এমবাপে করেছেন জোড়া গোল। বাকি দুই গোল করেছেন নেইমার এবং মেসি। যদিও লিওনেল মেসির একেবারে শেষ মুহূর্তের গোলেই জয় নিয়ে মাঠ ছাড়তে পেরেছে টেবিলের শীর্ষে থাকা দলটি।

নিজেদের মাঠ পার্ক ডি প্রিন্সেসে ম্যাচের ১১তম মিনিটেই গোল করে প্রথমে পিএসজিতে এগিয়ে দিয়েছিলেন কিলিয়ান এমবাপে। এরপর ৬ মিনিট পরই, ম্যাচের ১৭তম মিনিটে গোল করেন নেইমার। ২-০ ব্যবধানে এগিয়ে যায় পিএসজি।

 

কিন্তু ম্যাচের আসল চিত্র তখনও বাকি। ২৪তম মিনিটেই একটি গোল পরিশোধ করে দেন লিলের ব্যাফোড দিয়াকিত। ২-১ ব্যবধানে এগিয়ে থেকেই প্রথমার্ধ শেষ করে পিএসজি।

৫৮তম মিনিটে পেনাল্টি পেয়ে যায় লিলে। স্পট কিক নিতে আসেন জোনাথন ডেভিড। জিয়ানলুইজি ডোনারুমাকে ফাঁকি দিয়ে বল জড়িয়ে যায় পিএসজির জালে। খেলা হয়ে যায় ২-২ গোলে সমতা।

ম্যাচের ৬৯তম মিনিটে এগিয়ে যায় লিলে। জোনাথন বামবার গোলে লিড নিয়ে নেয় প্যারিসে সফরকারীরা। পিএসজির মনেও পরাহয়ের শঙ্কা ঝেঁকে বসে। কিন্তু ৮৭তম মিনিটে আবারও গোল করলেন কিলিয়ান এমবাপে। তার গোলে সমতায় ফেরে পিএসজি।

 

ম্যাচের নাটকীয়তা তখনও বাকি ছিল। ম্যাচের স্টপেজ সময়ে (ইনজুরি সময়) ৯০+৫ মিনিটে ফ্রি কিক পায় পিএসজি। এই ফ্রি কিক থেকেই অসাধারণ একটি গোল করেন লিওনেল মেসি। এই গোলেই জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা। সবচেয়ে মজার বিষয় হলো, পিএসজির তিন তারকাই একই ম্যাচে গোলের দেখা পেলেন।

এই জয়ে ২৪ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে সবার শীর্ষেই থাকলো পিএসজি। ২৩ ম্যাচে ৪৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে মার্শেই। ২৪ ম্যাচে ৪১ পয়েন্ট নিয়ে লিলে রয়েছে ৫ম স্থানে।