মেডিকেল টেকনোলজিস্ট সাইফুল হত্যার বিচার দাবিতে মানববন্ধন

:
: ৩ years ago

হবিগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট সদর হাসপাতালের মেডিকেল টেকনোলজিস্ট (ল্যাব) মো. সাইফুল ইসলামকে হত্যার প্রতিবাদে রাজধানীতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৩১ ডিসেম্বর) বিকেলে জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেন সাইফুলের বন্ধু ও সহকর্মীরা।

মানববন্ধনে সাইফুলের বন্ধুরা জানান, হাসপাতালের সামনের রাস্তায় তাকে প্রকাশ্যে পিটিয়ে হত্যা করা হয়েছে। এ ঘটনার তিনদিন পেরিয়ে গেলেও এখনো হত্যাকারীদের গ্রেফতার করা হয়নি।

তারা আরও জানান, রক্ত পরীক্ষা করানো নিয়ে হাসপাতালে দুই তরুণের সঙ্গে কথা কাটাকাটি হয় সাইফুলের। এ নিয়ে উত্তপ্ত পরিস্থিতির সৃষ্টি হলে সাইফুলের সহকর্মীরা তা থামিয়ে দেন। পরে ব্যক্তিগত কাজে শহরের খাজা গার্ডেন শপিংমলে যাওয়ার পথে সাইফুলের ওপর হামলা করে তারা। এরপর গুরুতর আহতাবস্থায় প্রথমে তাকে হবিগঞ্জ সদর হাসপাতাল ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পথে সাইফুলের মৃত্যু হয়।

সাইফুলের বন্ধু সুজন বলেন, সাইফুল করোনার শুরু থেকে মানুষকে সেবা দিয়েছে। সে সময় সাইফুল বাড়ি বাড়ি গিয়ে জীবনের ঝুঁকি নিয়ে নমুনা সংগ্রহ করেছেন। এ হত্যাকাণ্ডের বিষয়ে প্রশাসনের আরও দায়িত্বশীল হওয়া উচিত। ঘটনার ৪৮ ঘণ্টা পেরিয়ে গেলেও কোনো আসামি গ্রেফতার হয়নি।

বাংলাদেশ মেডিকেল টেকনোলজিস্ট (ল্যাবরেটরি) পরিষদের যুগ্ম আহ্বায়ক মো. আরিফ বলেন, সাইফুলের হত্যাকারীদের দ্রুত বিচার করতে হবে। একজন মেডিকেল টেকনোলজিস্টের গুরুত্ব কতটুকু তা আমরা এখনো বুঝতে পারিনি। করোনার নমুনা নিতে দেরি হওয়ায় দুজনের সঙ্গে সাইফুলের বাগবিতণ্ডা হয়। এ কারণে একজনকে খুন করা যায়? আমরা হত্যাকারীদের ফাঁসি চাই।